বাঘায় প্রযুক্তি নির্ভর পাট উৎপাদনে কৃষকদের প্রশিক্ষণ 

বাঘা প্রতিনিধি:
রাজশাহীর বাঘায় উন্নত প্রযুক্তি নির্ভর পাট ও পাটবীজ উৎপাদন এবং সম্প্রসারণ শীর্ষক প্রকল্পের আওতায় পাটবীজ উৎপাদনকারী শতাধিক কৃষকদের নিয়ে এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৫ মার্চ) সকাল ১১টায় উপজেলা হলরুমে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

বাঘা উপজেলা পরিষদের হলরুমে রাজশাহী জেলা পাট উন্নয়ন অফিসার অজিত কুমার রায়ের সঞ্চালনায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার শাহিন রেজা। এ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও রাজশাহী জেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক এ্যাডঃ লায়েব উদ্দিন লাভলু।

তিনি বলেন, বাংলাদেশের পাট বিশ্বমাত উন্নত বলে এই আঁশকে সোনালী আঁশ বলা হয়। এটি বর্ষার সময় উৎপাদন হয়ে থাকে। বর্তমানে দেশের আর্থ সামাজিক উন্নয়নে উন্নত প্রযুক্তি নির্ভর পাট উৎপাদনের কোন বিকল্প নাই। তিনি উপস্থিত কৃষকদের অন্যান্য ফসলের পাশা-পাশি প্রতিবছর পাট চাষের জন্য পরামর্শ দেন।

সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, পাট অধিদপ্তর রাজশাহী অঞ্চলের সহকারী পরিচালক মরিয়ম বেগম, বাঘা উপজেলা পরিষদের ভাইচ চেয়ারম্যান আব্দুল মোকাদ্দেস, রিজিয়া আজিজ সরকার, উপজেলা কৃষি সম্পপ্রসারণ অফিসার আল-মামুন হাসান প্রমুখ।

স/অ