বাঘায় পাঁচ মাদকসেবীর দণ্ড, বালু উত্তোনকারীর জরিমানা

বাঘা প্রতিনিধি
রাজশাহীর বাঘায় মাদক সেবনের অভিযোগে ভ্রাম্যমান আদালত ৫ জনকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান ও তিনজনকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে রকিবুল ইসলাম নামের এক ব্যক্তির ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। শনিবার সন্ধ্যায় উপজেলা নির্বাহী ম্যািেজষ্ট্রেট ও নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা এই রায় প্রদান করেন।

জানা যায়, রাজশাহী র‌্যাব-৫ এর এএসপি নূরে আলম ও নির্বাহী মেজিষ্ট্রেট বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা সঙ্গীয় ফোর্স নিয়ে আড়ানী এলাকায় বিশেষ অভিজান চালিয়ে ৮ জন মাদক সেবীকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলো-আড়ানী চক সিংড়া গ্রামের অমূল্য চন্দ্র হালদারের ছেলে বিকাশ হালদার, নুরনগর গ্রামের সমসের আলীর ছেলে লিটন হোসেন, সৈয়দ আলীর ছেলে সুমন আলী, হিরেন হালদারের ছেলে মানিক হালদার, মোশারফ হোসেনের ছেলে কাউসার আলী, সাদেক আলী, মাজদার রহমান, সেন্ট হোসেনু, ফয়সাল আহমেদকে গ্রেফতার করেন। তাৎক্ষনিক ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বিকাশ হালদার, লিটন কবিরাজ, সুমন আলী, মানিক হালদার ও কায়সার রহমানকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। সেন্টু প্রামানিক, সাদেক আলী, মাজদার রহমানসহ প্রত্যেক ৫ হাজার টাকা করে জরিমানা প্রদান করেন।

অপর দিকে বাঘা পদ্মায় আলাইপুর নাপিতপাড়া এলাকায় অবৈধভাবে উপজেলার গোরাঙ্গাপুর গ্রামের মৃত আবদুর রাজ্জাকের ছেলে রকিবুল ইসলাম বালু উত্তোলন করছিলেন। এই সময় বালু মহল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫ ধারায় তার ৫০ হাজার টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী ম্যািেজষ্ট্রেট ও নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা।

 

 

স/আ