বাঘায় পদ্মার চরে দু’পক্ষের সংঘর্ষে নারীসহ আহত ৬


বাঘা (রাজশাহী) প্রতিনিধি: রাজশাহীর বাঘায় পদ্মার চরে দু’পক্ষের সংঘর্ষে নারীসহ ৬ জন আহত হয়েছে। তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার (১৩ এপ্রিল) সকাল ৯টায় উপজেলার গড়গড়ি ইউনিয়নের পদ্মার মধ্যে পলাশী ফতেপুর চরে মাটি কাটাকে কেন্দ্র করে এই ঘটনা ঘটে।

জানা যায়, উপজেলার পদ্মার মধ্যে পলাশী ফতেপুর চরের আবেদ আলীর স্ত্রী আশুরা বেগম বাড়িতে ব্যবহারের জন্য প্রতিবেশী খোরসেদ আলীর জমি থেকে মাটি কাটতে যায়। এই নিয়ে দুই পরিবারের মেয়েদের মাঝে ঝড়গা হয়। এর জের ধরে সোমবার সন্ধ্যায় আবেদ আলীর লোকজন খানপুর বাজারের খোরসেদ আলীকে মারধর করে। এ ঘটনাকে কেন্দ্র করে পরের দিন মঙ্গলবার সকাল ৯টায় খোরসেদ আলীর লোকজন লোহার রড, হাতুড়ি, হাসুয়া ও বাঁশের লাঠি নিয়ে আবেদ আলীর বাড়িতে হামলা করে। এ নিয়ে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। এই সংঘর্ষে আবেদ আলী এর পক্ষে আবেদ আলী (৫৫), তার স্ত্রী আশুরা বেগম (৫০), মেয়ে নার্গিস খাতুন, তার ভাতিজা সেন্টু আলী এবং খোরশেদ আলীর পক্ষের লিপি খাতুন (৩০), জবেদা খাতুন আহত হয়েছে। স্থানীয়রা তাদের উভয়কে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেও কর্তব্যরত চিকিৎসক সোলায়মান হোসেন বলেন, আহতদের সকলকে চিকিৎসা দেয়া হচ্ছে। তাদের মধ্যে আবেদ আলী ও সেন্টু আলীর আঘাত গুরুতর।

বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) তদন্ত আব্দুল বারী বলেন, সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছিলাম। এ বিষয়ে বিকেল পর্যন্ত কোন অভিযোগ পায়নি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

স/জে