বাঘায় ঈদ উপলক্ষে বিনামূল্যে চাল পাচ্ছেন ১৪ হাজার পরিবার


বাঘা প্রতিনিধি :

রাজশাহীর বাঘা উপজেলায় ৭টি ইউনিয়নে গরীব ও দুস্থ  ১৩ হাজার ৯৭৫টি পরিবার ঈদ উপলক্ষে বিনামূল্যে চাল পাচ্ছেন। আজ বুধবার ২৭ এপ্রিল থেকে এ চাল দেওয়া শুরু হয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা গেছে, বাজুবাঘা ইউনিয়নে ৬৫০টি পরিবার, গড়গড়ি ইউনিয়নে ৭২০টি পরিবার, পাকুড়িয়া ইউনিয়নে ১ হাজার ৮০টি পরিবার, মনিগ্রাম ইউনিয়নে ১ হাজার ৪৩২টি পরিবার, বাউসা ইউনিয়নে ১ হাজার ৩৩০টি পরিবার, আড়ানী ইউনিয়নে ৪৯০টি পরিবার, চকরাজাপুর ইউনিয়নে ৭১৩টি পরিবারের জন্য ৬৪.১৫০ মে.টন চাল বরাদ্দ বরাদ্দ হয়েছে। এই চাল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, মেম্বার এবং প্রতিটি ইউনিয়নে একজন করে দায়িত্বপ্রাপ্ত ট্যাগ অফিসাসের উপস্থিতিতে ১০ কেজি করে এ চাল দেওয়া হচ্ছে। এ ছাড়া বাঘা পৌরসভায় ৪ হাজার ৬৮০টি পরিবার ও আড়ানী পৌরসভায় ৩ হাজার ১৮০টি পরিবার এ চাল পাবেন বলে জানা গেছে।

ইতিমধ্যেই বুধবার (২৭ এপ্রিল) সকাল ৯টায় বাউসা ইউনিয়ন পরিষদের ৯টি ওয়ার্ডের উপকারভোগীদের মাঝে এই চাল বিতরণ করা হয়েছে। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূর মোহাম্মদ তুফান বিষয়টি নিশ্চিত করেন।

এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শামিম আহম্মেদ বলেন, উপজেলা খাদ্য গোদাম থেকে পৌরসভার মেয়র ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের মাধ্যমে পর্যায়ক্রমে এই চাল ঈদের আগে উপকারভোগীদের মাঝে বিতরণ করা হবে।

এস/আই