বাঘায় ইমো হ্যাকিং চক্রের সদস্যসহ ১১ জন গ্রেফতার


বাঘা প্রতিনিধি:

রাজশাহীর বাঘায় “ইমো” হ্যাকিং চক্রের ৫ প্রতারক, ডাকাত সদস্য ও বিভিন্ন মামলার ওয়ারেন্টভূক্ত ৬ জনসহ ১১ জনকে গ্রেফতার করা হয়েছে।

বাঘা থানার পুলিশ শনিবার (৮ অক্টোবর) রাতে উপজেলার বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করে।রোববার দুপুরে আদালতের মাধ্যমে তাদের জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

গ্রেফতার “ইমো” হ্যাকিং চক্রের সদস্যরা হলো-উপজেলার সুলতানপুর গ্রামের বাদশা আলীর ছেলে সাব্বির হোসেন (২২), লালপুর উপজেলার মনিহারপুর গ্রামের মজনু সরকারের ছেলে সবুজ সরকার (২০), বিলমাড়িয়া গ্রামের সাজদার রহমানের ছেলে রকি আহমেদ (২১), পিয়াদাপাড়া গ্রামের হাসমত আলীর ছেলে রাব্বি আহমেদ (২০), সামসুদ্দিনের ছেলে নাইমুর রহমান (১৯)।

এই প্রতারক চক্র দীর্ঘদিন থেকে এলাকায় মোবাইল ফোনে ইন্টারনেট সংযোগ ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যম “ইমো” হ্যাকিং করে বিকাশের মাধ্যমে প্রতারণাপূর্বক অর্থ হাতিয়ে নিয়ে আসছিল।
এ বিষয়ে পুলিশ বাদি হয়ে তাদের নামে বাঘা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। এ সময় তাদের কাছে থেকে ৮টি মোবাইল, ১০টি সিমকার্ড উদ্ধার করা হয়েছে।

অপর দিকে বিভিন্ন মামলার ওয়ারেন্টভক্তূ গ্রেফতারকৃত আসামীরা হলো-উপজেলার দক্ষিণ গাওপাড়া গ্রামের রাশু প্রামানিকের ছেলে নাসির উদ্দিন (৩৯), চকছাতারী গ্রামের মৃত পলান উদ্দিনের ছেলে ইকবাল হোসেন (৪২), চকনারায়নপুর গ্রামের মৃত আজের আলী প্রামানিকের ছেলে সোনা মিয়া (৪৮), মহদিপুর গ্রামের আলিম মোল্লার ছেলে রায়হান আলী (২৮), আড়পাড়া গ্রামের নুর মোহাম্মদের ছেলে নাজমুল হোসেন (৩০)।

এ বিষয়ে বাঘা থানার ওসি সাজ্জাদ হোসেন বলেন, উপজেলার পিয়াদাপাড়া এলাকায় গ্রেফতারকৃতরা হ্যাকিংয়ের কাজ করছিল। এমন গোপন সংবাদের ভিত্তিতে তাদের গ্রেফতার করা হয়েছে। তাদের কাছে থেকে ৮টি মোবাইল ফোন, ১০টি সিম উদ্ধার করা করা হয়েছে। “ইমো” হ্যাকিং চক্রের ৫ ডাকাত সদস্যের নামে দুটি মামলা দিয়ে এক সাথে ওয়ান্টেভূক্ত আসামীদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

এস/আই