বাঘায় ইমো হ্যাকারের বাড়িতে থেকে টাকাসহ মোটরসাইকেল উদ্ধার


বাঘা প্রতিনিধি:

রাজশাহীর বাঘায় ইমো হ্যাকার চক্রের সক্রিয় সদস্যের বাড়িতে অভিযান চালিয়ে নগদ ২ লক্ষ ৩৫ হাজার টাকা একটি কম্পিউটার সেট, একটি মোবাইল ও মোটরসাইকেল জব্দ করেছে পুলিশ। সোমবার সন্ধ্যায় বাঘা থানার পুলিশ উপজেলার চকছাতারী এলাকায় বিশেষ এই অভিযান চালায়।

এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে অভিযুক্ত ইমো হ্যাকার  সায়েদ আলী (২৬) পালিয়ে যায়। তার নামে ইমো হ্যাকিং, মাদক ও মারামারিসহ একাধিকত মামলা রয়েছে বলে জানা গেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার চকছাতারী গ্রামের জিব্রাইল আলীর ছেলে সায়েদ আলী ইমো হ্যাকার ও ডাকাত চক্রের সক্রিয় সদস্য। সে দীর্ঘদিন থেকে দেশে-বিদেশে বিভিন্ন ব্যক্তির মোবাইল নম্বরের মাধ্যমে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে ইমো অ্যাকাউন্টের মাধ্যমে প্রতারণার করে অর্থ হাতিয়ে নিচ্ছিল। বাঘা থানার পুলিশ গোপন সংবাদের মাধ্যমে বিশেষ অভিযান পরিচালনা করে তার বাড়ি ঘেরাও করে। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে সে কৌশলে ঘরে জানালা দিয়ে পালিয়ে যায়। তার বাড়ি তল্লাসি করে একটি কম্পিউটার সেট, একটি মোবাইল, একটি এপাসি মোটরসাইকেল, নগদ ২ লক্ষ ৩৫ হাজার টাকা জব্দ করে।

বাঘা থানার ওসি সাজ্জাদ হোসেন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ইমো হ্যাকার  চক্রের সক্রিয় সদস্য সায়েদ আলীর বাড়িতে অভিযানে গেলে পুলিশের উপস্থিতি টের পেয়ে সে পালিয়ে যায়। তবে তার বাড়ি থেকে টাকা, মোবাইল, মোটরসাইলে জব্দ করা হয়েছে। তার নামে পুলিশ বাদী হয়ে একটি মামলা দেওয়া হয়েছে।

এস/আই