বাঘায় ইউপি পরিষদের অফিস সহকারীকে কক্ষে রেখে মেম্বারের তালা

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী বাঘা উপজেলার মনিগ্রাম ইউনিয়ন পরিষদের অফিস সহকারীর কক্ষে মেম্বার তালা লাগিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। সোমবার (২৮ ফেব্রুয়ারী) সকাল ১১টায় এই তালা লাগানোর ঘটনা ঘটে।

জানা যায়, মনিগ্রাম ইউনিয়ন পরিষদের অফিস সহকারী মশিউর রহমান কক্ষের ভেতর থেকে ছিঁটকানি দিয়ে কাজ করছিলেন। এ সময় ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড মেম্বার আনারুল ইসলাম দুটি জন্ম নিবন্ধনের কাজ নিয়ে আসেন। এ সময় তার কাজ না করে দেওয়ায় বাজার থেকে তালা কিনে এনে অফিস সহকারীকে কক্ষের ভেতরে রেখে তালা লাগিয়ে দেওয়া হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে ৬ ঘন্টা পর বিকেল ৪টার দিকে তালা খুলে দেওয়া হয়।

এ বিষয়ে মনিগ্রাম ইউনিয়ন পরিষদের অফিস সহকারী মশিউর রহমান বলেন, অতিরিক্ত মানুষের চাপের জন্য ছিঁটকানি লাগিয়ে কাজ করি। সেবাগ্রহণকারীদের জানালা দিয়ে কাগজপত্র নিয়ে কাজ করে দেওয়া হয়। কিন্ত মেম্বার দুটি কাজ নিয়ে সরাসরি আমাকে দেন। সেটা আমি চেয়ারম্যানের কাছে থেকে মার্ক করে আনতে বলায় বাজার থেকে তালা কিনে এনে আমাকে ভেতরে রেখে তালা লাগিয়ে দেন। তবে ৬ ঘন্টার পর তালা খুলে দেওয়া হয়েছে।

মনিগ্রাম ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড মেম্বার আনারুল ইসলাম বলেন, দুটি জন্ম নিবন্ধনের কাজ নিয়ে পরিষদের অফিস সহকারীর কাছে যায়। এ সময় তিনি অফিসের ভেতর থেকে ছিঁটকানি লাগিয়ে কাজ করছিলেন। তাকে ছিঁটকানি খুলতে বলা হলেও খুলে না। তারপর দায়িত্বরত চকিদারকে দিয়ে বলা হলেও শেষ পর্যন্ত ছিঁটকানি খুলে না। বিষয়টি তাৎক্ষনিক চেয়রম্যানকে অবগত করেও কোন সমাধান না হওয়ায় বাজার থেকে তালা কিনে এনে তাকে ভেতরে রেখে তালা লাগিয়ে দিই।

চেয়ারম্যান সাইফুল ইসলাম বলেন, বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে ৬ ঘন্টা পর তালা খুলে দেওয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানা বলেন, আমি বিষয়টি জানার পর তালা খুলে দেওয়া হয়।

জি/আর