বাঘায় আলাইপুর উচ্চবিদ্যালয়ের একাডেমিক ভবন উদ্বোধন করলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী

বাঘা প্রতিনিধি:

রাজশাহীর বাঘা উপজেলার আলাইপুর উচ্চবিদ্যালয়ের একাডেমিক ভবন উদ্বোধন করলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম এমপি। আজ রোববার সকাল ১১টায় এর উদ্বোধন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা ও ইউনিয়ন আওয়ামীলীগের নেতৃবৃন্দ।

উদ্বোধনী অনুষ্ঠানে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি বিভিন্ন উন্নয়নের চিত্র তুলে ধরে বলেন, রাস্তাঘাট, বিদ্যুৎ, শিক্ষাপ্রতিষ্ঠান, ধর্মীয় ও সামাজিক প্রতিষ্ঠান উন্নয়ন, অবকাঠামোগত উন্নয়ন, স্বাস্থ্যসেবার উন্নয়ন এবং কর্মসংস্থানের ব্যবস্থাসহ চারঘাট-বাঘার সার্বিক উন্নয়নের লক্ষ্যে নিরলসভাবে কাজ করেছি। যাতায়াত ব্যবস্থার উন্নয়নের লক্ষ্যে ৩০০ কিলোমিটার কাঁচা রাস্তা পাকাকরণ করা হয়েছে। শতাধিক ব্রিজ-কালভার্ট নির্মিত হয়েছে। পাশাপাশি কাজের বিনিময়ে খাদ্য কর্মসূচির আওতায় অধিকাংশ গ্রামের রাস্তা মেরামত ও সংস্কার করা হয়েছে।

এ সময় তিনি আরো বলেন, শিক্ষা ব্যবস্থার উন্নয়নের লক্ষ্যে ১০০টি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণ করা হয়েছে। ৫২টি শিক্ষা প্রতিষ্ঠানের একাডেমিক ভবন নির্মাণ করা হয়েছে। ২০০টি শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার নির্মাণ করা হয়েছে। প্রযুক্তি শিক্ষার উন্নয়নের লক্ষ্যে ৩৭টি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে ডিজিটাল কম্পিউটার ল্যাব স্থাপন করা হয়েছে। পাশাপাশি ব্যক্তিগত উদ্যোগে প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে ইন্টারনেট সংযোগসহ একটি করে ল্যাপটপ ও প্রিন্টার দেয়া হয়েছে।

স/শা