বাঘায় আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালন

বাঘা প্রতিনিধি:

রাজশাহীর বাঘায় আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালন করা হয়েছে। উপজেলা প্রশাসন ও প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের সহযোগিতায়, বুদ্ধি ও অটিষ্টিক প্রতিবন্ধী বিদ্যালয় ও সুইড বাংলাদেশ বাঘা শাখার উদ্যোগে দিবসটি পালন করা হয়। রোববার বাঘা বুদ্ধি ও অটিষ্টিক প্রতিবন্ধী বিদ্যালয় প্রাঙ্গনে দিবসটি উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহি অফিসার ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি পাপিয়া সুলতানা। সাংবাদিক আব্দুল লতিফ মিঞার সঞ্চালনায় বক্তব্য রাখেন প্রধান শিক্ষক মাজেদুল হক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোকাদ্দেস আলী সরকার, উপজেলা প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের কর্মকতা মুনসুর রহমান, বাঘা পৌরসভার সংরক্ষিত ওয়ার্ড কাউন্সির মোনোয়ারা বেগম, কাউন্সিলর মোশারফ হোসেন, পরিচালনা কমিটির সহ-সভাপতি নিজামুল হুদা, প্রতিষ্টা পরিচালক সাইফুল ইসলাম, শিক্ষক আসাদুজ্জামান রান্টু প্রমুখ।

পরে সাংস্কৃতি অনুষ্টানে গান পরিবেশন করেন বিদ্যালয়য়ের সংঙ্গীত শিক্ষক দৃষ্টি প্রতিবন্ধী বদিউজ্জামান ও শ্যামল কুমার। অনুষ্টানে প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের পক্ষ থেকে ৪ জনকে হুইল চেয়ার ও ৩ জনকে সাদা ছড়ি প্রদান করা হয়।