বাঘায় বালু নিয়ে সংঘর্ষে আহত ৪


বাঘা প্রতনিধি :
রাজশাহীর বাঘায় বালু নিয়ে সংঘর্ষে ৪ জন আহত হয়েছে। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্ের ভর্তি করা হয়েছে। শুক্রবার (২২ মার্চ) দুপুরে উপজেলার পাকুড়িয়া ইউনিয়নের কিশোরপুর গ্রামে এ ঘটনা ঘটে।

জানা গেছে, কিশোরপুরে পদ্মা নদী ড্রেজিং এর সময় বছর খানেক আগে এলাকার কিছু লোকজন বালু স্তুপ করে রেখেছিল। সেই বালু  বিক্রি করছিলেন আজিম উদ্দীনের ছেলে জেলা ছাত্রলীগের সাবেক সাংসঠনিক সম্পাদক সুজন আলী। এ নিয়ে স্থানীয়রা নিষেধ করায় কথাকাাটির এক পর্যায়ে সংঘর্ষ শুরু হয়। এতে ৪ জন আহত হয়েছে এবং ৩টি মোটরসাইকেল ভাংচুর করা হয়েছে। সংঘর্ষে আহতরা হলেন-কিশোরপুর বিলপাড়া গ্রামের আজিম উদ্দীনের দুই ছেলে সোহাগ হোসেন (২৫) ও শামীম হোসেন (২৩), লোকমান হোসেনের দুই ছেলে শিলন হোসেন (২২) ও বুলবুল হোসেন (২৪)।

জেলা ছাত্রলীগের সাবেক সাংসঠনিক সম্পাদক সুজন আলী বলেন, এই বালুর কোন মালিকানা না থাকায় আমি বিক্রি করছিলাম। এ সময় মিজানুর রহমানের কিছু লোজকজন এসে মারপিট করে তিনটি মোটরসাইকেল ভাংচুর করেছে।

এ বিষয়ে স্থানীয় মিজানুর রহমান বলেন, পদ্মা নদী ড্রেজিং এর সময় এলাকার উন্নয়নের জন্য কিছু লোকজন বালু স্তুপ করে রেখেছিল। সেই বালু বিক্রি করছিলেন আজিম উদ্দীনের ছেলে জেলা ছাত্রলীগের সাবেক সাংসঠনিক সম্পাদক সুজন আলী। তাকে নিষেধ করা হলেও কাউকে কোন তুয়াক্কা না করে সেই বালু বিক্রি করছিলেন। স্থানীয়রা একত্রি হয়ে তাদের ধুলায় দিয়েছে।

পাকুড়িয়া ইউপি চেয়ারম্যান মেরাজুল ইসলাম মেরাজ বলেন, বিষয়টি জানার পর, শান্তি শৃঙ্খলা রক্ষার জন্য থানাকে অবগত করা হয়। তারা ব্যবস্থা নিবেন।
বাঘা থানার সহকারি পরিদর্শক (এসআই) কামরুজ্জামান বলেন, স্তুপ করে রাখা বালু বিক্রি নিয়ে দুই পক্ষের সংঘর্ষেও ঘটনা ঘটেছে। এ বিষয়ে অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা নেওয়া হবে।