বৃহস্পতিবার , ১৮ মে ২০২৩ | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বাঘায় অগ্নিকান্ডে ১৪টি ঘর পুড়ে ২০ লক্ষ টাকার ক্ষতি

Paris
মে ১৮, ২০২৩ ৬:২১ অপরাহ্ণ


বাঘা প্রতিনিধি :
রাজশাহীর বাঘায় অগ্নিকান্ডে ১৪টি ঘর পুড়ে প্রায় ২০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। বৃহস্পতিবার (১৮ মে) বেলা সাড়ে ১১টার দিকে গড়গড়ি ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের আশরাফপুর গ্রামের মজিবর রহমানের বাড়িতে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। রান্না ঘরের চুলা থেকে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে বলে বাড়ির মালিক জানান।

জানা যায়, বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে গড়গড়ি ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের আশরাফপুর গ্রামের মজিবর রহমানের বাড়িতে তার স্ত্রী দুপুরের রান্না করছিল। চুলায় রান্না করা অবস্থায় বাড়ির বাইরে কাজে যায়। এ সময় অগ্নিকান্ড হয়। প্রথমে রান্না ঘরে পাশে একটি ঘরে প্রায় সাড়ে ৩০০ মণ পাঠ রাখা ছিল। এই পাটে আগুন লাগে। পর্যায়ক্রমে এক এক করে ১৪টি ঘর আগুন লাগে। ঘরে রাখা প্রায় ৭ লক্ষ নগদ টাকা, ২০ মণ ভূট্টা, ৫০ মণ গম, ৫০ মণ ধান, একটি মোটরসাইকেল, ফ্রিজ, দুটি সেলাইমেশিন, জমির দলিল, আলমারি, স্বর্ণালংকার, চেয়ার-টেবিল, খাট, আসবাবপত্র, জামাকাপড়সহ প্রায় ২০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণ করতে না পেরে বাঘা ও লালুপুর ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণ করে।

এ বিষয়ে বাড়ির সদস্য কেফার উদ্দিন বলেন, স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণ করতে না পেরে বাঘা ও লালুপুর ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণ করেন। তবে এর আগে বাড়ির সমস্ত মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। এখন আমরা কি করে চলবো।

 

তিনি আরো বলেন, বাজারে একটি দোকান ঘর ছিল। ওই দোকান ঘর বিক্রি করা বাবদ নগদ ৭ লক্ষ্য টাকা পুড়ে গেছে।

গড়গড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রবিউল ইসলাম রবি বলেন, আমার বাড়ি একই গ্রামে। খবর পেয়ে তাড়াতাড়ি করে সেখানে যায় এবং ফায়ার সর্ভিসকে খবর দিই। তারা এসে আগুন নিয়ন্ত্রণ করেছে। এর আগে বাড়ি সমস্ত মালামাল পুড়ে গেছে। বিষয়টি উপজেলা প্রশাসনকে জানানো হলে তাৎক্ষনিক তারাও ঘটনাস্থলে এসে সহযোগিতা করেছেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আখতার বলেন, খবর পেয়ে তাৎক্ষনিক ঘটনাস্থলে গিয়েছিলাম। তাদের কিছু পোশাক ও খাদ্য সামগ্রী দেওয়া হয়েছে।

সর্বশেষ - রাজশাহীর খবর