বাগাতিপাড়া যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন

বাগাতিপাড়া প্রতিনিধিঃ
নাটোরের বাগাতিপাড়ায় যথাযোগ্য মর্যাদায় ভাব গম্ভীর পরিবেশে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। বুধবার সকালে সকল সরকারি, বে-সরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন করা হয়।

উপজেলা প্রশাসনের উদ্যোগে মসজিদ মাদ্রাসায়-কোরআনখানি ও মিলাদ-মাহফিল অনুষ্ঠিত হয়। সকাল ৯টায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পাঞ্জলি অর্পন করা হয়। পরে এক শোক র‌্যালি গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ করে।

এরপর বড়াল সভা কক্ষে এক আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন বানুর সভাপতিত্বে বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান, জেলা জাতীয় পার্টির সহ-সভাপতি আশরাফুল আলম খান ডাবলু, উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি আঃ হামিদ মিয়া, নুরুল ইসলাম ঠান্ডু, যুগ্ম সম্পাদক সুকুমার মুখার্জী, সাবেক যুবলীগ সেক্রেটারী এসএম সাদেকুর রহমান প্রমুখ। শেষে শিশুদের চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতায় বিজয়িদের মধ্যে পুরষ্কার ও যুব ঋণের চেক বিতরণ করা হয়।

এছাড়াও উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে তমালতলায় দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পাঞ্জলি অর্পণ, দলীয় কার্যালয়ে পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন করা হয়। পরে কুরআনখানি, মিলাদ-দোয়া মাহফিল ও তবাকর বিতরন করা হয়।

এসময় সেখানে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মাজেদুর রহমান চাঁদ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক আবুল হোসেন, সাধারন সম্পাদক সেকেন্দার রহমান, দপ্তর সম্পাদক জামিলুর রহমান বাবু, বিশিষ্ট ব্যবসায়ী আনিসুর রহমান প্রমুখ।

স/অ