বাগাতিপাড়ায় ১০ দফা দাবিতে স্মারকলিপি প্রদান

বাগাতিপাড়া প্রতিনিধি :

নাটোরের বাগাতিপাড়ায় ১০ দফা দাবিতে স্মারকলিপি প্রদান করেছেন জাতীয় কৃষক সমিতির উপজেলা শাখা। মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন বানুর মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর এ স্মারকলিপি প্রদান করা হয়।

দাবিগুলোর মধ্যে রয়েছে দেশের প্রতিটি জেলা-উপজেলায় সরকারি উদ্যোগে হিমাগার স্থাপন করে পচনশীল কৃষিপন্য, সবজি, ফল-ফুল ও মৎস রক্ষণাবেক্ষণ। বিশেষ করে আম অঞ্চলের ক্ষেত্রে আমচাষীদের উপর সরকারি সহযোগিতামূলক নজরদারী বাড়ানোসহ আম উৎপাদন, প্রক্রিয়াজাতকরণ এবং বিপণনের লক্ষ্যে কৃষকদের পাশাপাশি সরকারকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করতে হবে।

এছাড়া মালঞ্চি রেলস্টেশনের পূর্ণ সংস্কারসহ ঢাকা ও খুলনাগামী আন্তঃনগর আপ-ডাউন টে্েরনর যাত্রা বিরতিকরণের ব্যাবস্থা গ্রহন, খোদ কৃষকের কাছ থেকে সরকার নির্ধারিত মূল্যে উৎপাদিত ফসল ধান, চাল, গম ও পাট ক্রয়ের ব্যাবস্থা করতে হবে, চারঘাট ¯ুøইস গেট ভেঙ্গে বড়াল, নারদ, মূসা খাঁ, গদাই ও আত্রাই নদীর মাঝখানে সকল বাঁধ অপসারন করে নদীসমূহের পানির স্বাভাবিক প্রবাহ চালু করতে হবে। এছাড়া সরকারি নির্ধারিত ফি অনুযায়ী ভুমি রেজিষ্ট্রি ব্যবস্থা গ্রহন, কৃষকদের স্বার্থরক্ষাকল্পে অবাধে ভারতীয় চাল বন্ধ করাসহ ১০ দফা দাবিতে স্মরাকলিপি প্রদান করেন তাঁরা।

স্মারকলিপি প্রদানকালে সেখানে উপস্থিত ছিলেন নাটোর জেলা ওয়ার্কাস পার্টির সভাপতি অধ্যক্ষ ইব্রাহিম খলিল, নাটোর জেলা জাতীয় কৃষক সমিতি সাধারন সম্পাদক কমরেড আব্দুল করিম, সহ-সভাপতি মশিউর রহমান মানিক, সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান মাসুম, বাগাতিপাড়া উপজেলা জাতীয় কৃষক সমিতির সভাপতি আব্দুল হাদী, সাধারন সম্পাদক আব্দুল আলীম, দপ্তর সম্পাদক আব্দুল মমিনসহ অন্যান্য নেতৃবৃন্দ।

স/শা