বাগাতিপাড়ায় সেই নির্মাণ শ্রমিক নুরুজ্জামানের পাশে দাঁড়ালেন আইসিটি প্রতিমন্ত্রী

বাগাতিপাড়া প্রতিনিধি:
ঘনমাধ্যমে সংবাদ প্রকাশের পর নাটোরের বাগাতিপাড়ায় এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ পাওয়া সেই নির্মাণ শ্রমিক মেধাবী নুরুজ্জামান শেখের পাশে দাঁড়ালেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহম্মেদ পলক। প্রতিমন্ত্রী তাকে একটি ল্যাপটপ উপহার দেন এবং লেখা-পড়া চালিয়ে যেতে আর্থিক সহায়তার আশ্বাস দেন।

বুধবার জেলার লালপুর উপজেলার নর্থ বেঙ্গল সুগার মিল মাঠে চলতি বছর এসএসসি পরীক্ষায় লালপুর ও বাগাতিপাড়া উপজেলার জিপিএ ৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের এক সংবর্ধনা অনুষ্ঠানে নুরুজ্জামানকে ল্যাপটপ তুলে দেওয়া হয়। একই দিনে তাকে একহাজার টাকার চেক ও ক্রেস্ট প্রদান করা হয়।

এর আগে কৃতিত্বের সাক্ষর রাখায় প্রতিমন্ত্রী মোবাইল ফোনে নুরুজ্জামানকে শুভেচ্ছা জানান। লালপুরের আওয়ামীলীগের বর্ষীয়ান নেতা মমতাজ উদ্দিনের ১৫তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে উপজেলা আওয়ামীলীগের সভাপতি আফতাব খান ঝুলফুর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে ছিলেন নাটোর-১ আসনের অ্যাডভোকেট আবুল কালাম এমপি, নাটোর-২ আসনের আলহাজ্ব শফিকুল ইসলাম শিমুল এমপি, নাটোর-৪ আসনের অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি প্রমুখ।

নাটোরের বাগাতিপাড়া উপজেলার দয়ারামপুর ইউনিয়নের তালতলা গোরস্থান পাড়ার দিনমজুর লোকমান শেখের ছেলে নূরুজ্জামান শেখ। পাঠকাঠির বেড়া টিনের ছাউনি দেয়া তিনটি ঘরের দরজাবিহীন একটি ঘরে তার বাস। সারাদিন রাজমিস্ত্রির জোগাল (শ্রমিক) এর কাজ শেষে রাতে কুপির আলোতে পড়ালেখা করতো নুরুজ্জামান। চলতি বছর মিশ্রিপাড়া আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ ৫ পেয়েছে সে। তিন ভাইয়ের মধ্যে বড় ভাই মাহমুদ বনপাড়া ডিগ্রী কলেজের বিএ এবং অপর ছোট ভাই নুরুন্নবী ষষ্ঠ শ্রেণীতে পড়ালেখা করে। উচ্চ পদস্থ কর্মকর্তা হওয়ার স্বপ্ন দেখা নুরুজ্জামানের ভাল কলেজে ভর্তি হয়ে উচ্চ শিক্ষা গ্রহন করার একমাত্র বাধা দারিদ্রতা।

স/শ