বাগাতিপাড়ায় রাস্তা ভেঙ্গে নদীতে: সাত গ্রামের পথ বন্ধ

বাগাতিপাড়া প্রতিনিধি:
নাটোরের বাগাতিপাড়ায় চকগোয়াশ-দিয়াড় সড়কের চকতকিনগর এলাকায় রাস্তার একটি অংশ ভেঙ্গে নদী গর্ভে বিলীন হয়ে গেছে। চকগোয়াশসহ তিন গ্রামের জমে থাকা বৃষ্টির পানি বের হওয়ার ড্রেনেজ ব্যবস্থা না থাকায় রাস্তাটি ভেঙ্গে পড়েছে বলে জানা গেছে। প্রায় এক মাসপুর্বে রাস্তাটির কিছু ভেঙ্গে পড়লেও মেরামতের ব্যবস্থা গ্রহন না করায় ওই অংশের পুরোটায় ভেঙ্গে নদী গর্ভে চলে গেছে। ফলে আশে-পাশের সাত গ্রামের প্রায় দশ হাজার মানুষের চলাচলের ব্যবস্থা বিছিন্ন হয়ে পড়ায় দুর্ভোগের সৃষ্টি হয়েছে।

চকতকিনগর গ্রামের নাজমুল হোসেন জানান, গোয়াশ, চকগোয়াশ ও চকতকিনগর গ্রামের বৃষ্টির পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়। ওই তিন গ্রামের জমে থাকা পানি বের হওয়ার কোন ড্রেনেজ ব্যবস্থা না থাকায় একমাত্র ছোট চোঙের মাধ্যমে চকতকিনগর গ্রামের মধ্য দিয়ে কোন মতে বড়াল নদীতে এসে পড়তো । কিন্তু কিছুদিন পুর্বে মাটি জমে সেই চোঙটিও বন্ধ হয়ে যায়। ফলে প্রায় মাস খানেক পুর্বে বৃষ্টি চলাকালে চোঙটিসহ রাস্তাটির কিছু অংশ ধসে নদীতে গিয়ে পড়ে। সেসময় মেরামতের কোন ব্যবস্থা না নেওয়ায় সম্প্রতি দুই দিনের টানা বৃষ্টিতে রাস্তাটির ওই ভাঙ্গা অংশের পুরোটায় নদী গর্ভে চলে গেছে। ফলে তমালতলা বাজারের সঙ্গে চক গোয়াশ, গোয়াশের কিছু অংশ, চকতকিনগর, একডালার কিছু অংশ, দিয়াড়, তকিনগর, আস্তিকপাড়া গ্রামের মানুষের চলাচলের যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে। দুর্ভোগ লাঘবে ড্রেনেজ ব্যবস্থাসহ রাস্তাটি দ্রুত মেরামতের দাবি জানান তিনি।

তকিনগর আইডিয়াল হাইস্কুল এন্ড কলেজের ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক কুন্তলা সরকার বলেন, ওই পথ দিয়ে তিনি নিয়মিত যাতায়াত করেন। তাছাড়াও ওই পথে চক গোয়াশ সরকারী প্রাথমিক বিদ্যালয়, একডালা উচ্চ বিদ্যালয়, তকিনগর আইডিয়াল হাইস্কুল এন্ড কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা যাতায়াত করে। রাস্তাটি ভেঙ্গে পড়ায় এখন কয়েক কিলোমিটার পথ ঘুরে কলেজে পৌছতে হচ্ছে তাঁকে।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী এএসএম শরীফ উদ্দিন সিল্কসিটি নিউজকে বলেন, বৃষ্টি শেষ হলে জরুরী বরাদ্দ থেকে রাস্তাটি মেরামতের ব্যবস্থা গ্রহন করা হবে।
স/শ