বাগাতিপাড়ায় ইউএনও’র পরামর্শে বিয়ের অনশন ভাঙলো দুই শিক্ষার্থী

বাগাতিপাড়া প্রতিনিধি:

নাটোরের বাগাতিপাড়ায় বিয়ের দাবিতে অনশনরত স্কুল শিক্ষার্থী ইউএনও’র পরামর্শে অনশন ভেঙ্গে ফিরে গেল পরিবারের কাছে। সোমবার উপজেলার তমালতলার নুরপুর মালঞ্চি গ্রামে এ ঘটনা ঘটে ।

স্থানীয় ও উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়, নুরপুর মালঞ্চি গ্রামের বেলাল উদ্দিনের কলেজ পড়ুয়া ছেলে শান্ত ইসলাম (১৮) একই গ্রামের নাসির উদ্দিনের স্কুল পড়ুয়া মেয়ে নাসিমা (১৫) এর সাথে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এর জের ধরে সোমবার সকাল থেকে ছেলের বাড়িতে বিয়ের দাবিতে অনশন করে স্কুল ছাত্রী নাসিমা। এদিকে প্রেমিকার অনশনে প্রেমিক শান্ত ইসলামও বিয়ের দাবিতে নিজের বাড়িতে অনশন শুরু করে। কিন্ত দু’জনের বিয়ের বয়স না হওয়ায় বিপাকে পড়েন পরিবারের লোকজন। একই বাড়িতে প্রেমিক-প্রেমিকার একসাথে অনশনের খবর পেয়ে ছেলের বাড়িতে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন বানু। সেখানে গিয়ে তিনি দুই শিক্ষার্থীকে বাল্য বিয়ের কুফল সম্পর্কে অবহিত করেন। পরে বয়স না হওয়া পর্যন্ত উভয়ই বিয়ে করবে না বলে উপস্থিত সকলের সামনে স্বীকার করে এবং মুচলেকা প্রদান করে।

পরে দুই পরিবারের হাতে ছেলে-মেয়েকে তুলে দেন ইউএনও। এ সময় সেখানে উপস্থত ছিলেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হাবিবা খাতুন, সাবেক ইউনিয়ন পরিষদ সদস্য আব্দুল হাকিম প্রমুখ।

স/শা