বাগমারা হবে ধর্মীয় সম্প্রীতির মডেল: এনামুল

বাগমারা প্রতিনিধি:
রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেছেন, বাগমারা হবে ধর্মীয় সম্প্রীতির মডেল। বাগমারায় বিভিন্ন ধর্মাবলম্বীর লোক বসবাস করলেও নেই কোন প্রকার বিরোধ বা দ্বন্দ্ব। শনিবার রাতে উপজেলার মচমইল মধ্যপাড়া খানকা শরীফের ২১ তম প্রতিষ্ঠা বার্ষিকী ও ৯ নম্বর শুভডাঙ্গা ইউনিয়নের নবনির্মিত চেয়ারম্যান ও সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

খানকা শরীফের প্রতিষ্ঠা বার্ষিকীতে তিনি আরো বলেন সাধুরা আধ্যাত্মিক। সাধুরা আল্লাহর যে রহমত তারা সেটা সাধন করতে পারে। প্রতিটি মানুষ নানা প্রকার চিন্তা ভাবনা নিয়ে ব্যস্ত থাকে। কিছু সময় হলেও  আমাদেরকে একা থাকা দরকার। আমরা যারা নামাজ পড়ি সেটাও সাধনা। তিনি বলেন বাংলাদেশ ১২ আউলিয়ার দেশ। তিনি আরো বলেন আমরা সব সময় আল্লাহর ইবাদত করবো। নামাজের মাধ্যমে আল্লাহর সাথে দিদার করা সম্ভব। পরে তিনি খানকা শরীফের উন্নয়ন কল্পে ১০ লক্ষ টাকার অনুদান ঘোষণা করেন।

খানকা শরীফের প্রতিষ্ঠাতা ফকির ইয়ানুছ আলীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মিসেস তহুরা হক। উক্ত অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজশাহী জেলা আ’লীগের সহ-সভাপতি অনিল কুমার সরকার, চেয়ারম্যান আঃ হাকিম প্রাং, ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক এস.এম. মাহাবুবুর রহমান।

মচমইল বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আব্দুল মজিদ শেখ এর পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আ’লীগের কৃষি বিষয়ক সম্পাদক অধ্যক্ষ কুমার প্রতীক দাশ রানা, সাবেক সাংস্কৃতি বিষয়ক সম্পাদক মালেক মেহমুদ, উপজেলা আ’লীগের সহ-দপ্তর সম্পাদক নূরুল ইমলান, উপজেলা মহিলা লীগের সভানেত্রী মরিয়ম বেগম, মচমইল বালিকা  উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলী হাসান, শুভডাঙ্গা ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক বিদ্যুৎ কুমার, রাজশাহী জেলা বঙ্গবন্ধু প্রজন্ম লীগের সাধারণ সম্পাদক আশিকুর রহমান সজল, মাস্টার মুনছুর রহমাস, খানকা শরীফের সাধারণ সম্পাদক আজাহার আলী, যুগ্ম সম্পাদক মারুফ রায়হান, ইদ্রিস আলী মহুরী প্রমুখ। উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে নব-নির্বাচিত চেয়ারম্যান ও সদস্যগণকে সংবর্ধনা প্রদান করা হয়।

স/আ