বাগমারায় স্বাস্থ্য কমপ্লেক্সকে আধুনিক মানের করা হবেঃ এমপি এনামুল

বাগমারা প্রতিনিধি:
রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেন, বাগমারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে আধুনিক মানের করতে যা যা করা প্রয়োজন তাই করা হবে। ইতোপূর্বে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একটি এ্যাম্বুলেন্স সরবরাহ করা হয়েছে। ২৪ ঘন্টায় যাতে রোগীরা চিকিৎসা সেবা পায় সে জন্য পর্যাপ্ত ডাক্তারের উপস্থিতি নিশ্চিত করা হয়েছে। এখন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সকল ধরনের চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে। এখন আর কোন রোগী চিকিৎসা নিতে এসে ঘুরে যায় না।

রবিবার সকাল ১১ টায় উপজেলার সালেহা-ইমারত কোল্ড ষ্টোরেজ মিলনায়তনে উপজেলায় হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, একটি চক্র অতিরিক্ত অর্থের লোভে দালালির মাধ্যমে সরকারী হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীদের প্রতারণা করে ব্যক্তি মালিকানাধীন ক্লিনিক গুলোতে নিয়ে যায়। তাই দালালদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে হবে।

উপলক্ষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে ও ডাসকোর সহযোগিতায় অন্যান্যে মধ্যে উপস্থিত ছিলেন বাগমারা উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) আলমগীর হোসেন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আনোয়ারুল কবীর, বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহম্মেদ, ডাসকোর প্রোজেক্ট ম্যানেজার মদন দাস, ট্রেনিং টিম লিডার ইশরাত জাহান, হেলথ অফিসার ডাঃ নাঈম, ফিল্ড অফিসার হেলথ গোলাম হুমায়ন জাকির, ডকুমেন্টশন এন্ড এ্যাডভোকেসী অফিসার শরীফুল ইসলাম, চেয়ারম্যান অধ্যক্ষ আজাহারুল হক, জেলা আ’লীগের সহ-সভাপতি অনিল কুমার সরকার, উপজেলা আ’লীগের সহ-দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, সমাজসেবা কর্মকর্তা লাইজু রাজ্জাক, বাগমারা প্রেসক্লাবের সভাপতি ইউসুফ আলী সরকার প্রমুখ।

স/অ