বাগমারায় স্ত্রীকে ফিরে পেতে স্বামীর আত্মহত্যা

বাগমারা প্রতিনিধি:
রাজশাহীর বাগমারায় স্ত্রীকে ফিরে পেতে গলায় ফাস দিয়ে আত্মহত্যা করেছে স্বামী। প্রেমের বিয়ের আড়াই বছর পরও স্ত্রীকে মেনে না নেওয়ায় এবং স্ত্রীকে জোর পূর্বক তালাক দেয়ায় এমন ঘটনা ঘটিয়েছেন তিনি। শুক্রবার বিকেলে ঘটনাটি ঘটে উপজেলার গনিপুর ইউনিয়নে।

জানা যায়, বাগমারার গণিপুর ইউনিয়নের মাধাইমুড়ি এলাকার জাবেদ আলীর ছেলে মিজানুর রহমান মিজু(২৮) এর সাথে বাসুপাড়া ইউনিয়নের কামনগর গ্রামের ইরাজ আলীর মেয়ে রিতার প্রেমের সম্পর্ক চলে আসছিল। বিষয়টি মিজু তার পরিবারকে জানালে মেনে নেননি তারা। গত আড়াই বছর আগে রিতার সাথে বিয়ে না দেয়ার কারণে বিষপান করে মিনু। পরে তাকে মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সুস্থ হলে রিতার সাথে মিনুর বিয়ে দেওয়া হয়। কিন্তু তবুও রিতাকে মেনে নেয়নি মিজুর পরিবার।

কিছু দিন আগে পরিবারের পক্ষ থেকে জোরপূর্বক তালাক দেয়া হয় রিতাকে। কিন্তু রিতার সাথে দাম্পত্য জীবনে কোন কলহ না থাকায় পুনরায় রিতাকে বিয়ের জন্য দাবি জানায় মিজু। তাতেও বাধা হয়ে দাড়ায় তার পরিবার। আজ শুক্রবার রিতাকে নিয়ে আসার জন্য বের হলে মিনুর মা মূল দরজায় তালা মেরে দেয়। বিকেলে পরিবারের সকলে নিজেদের পান বরে কাজ করতে গেলে সেই সুবাদে মায়ের ঘরের ফ্যানের সাথে রশি পেচিয়ে গলায় ঝুলে আত্মহত্যা করেন মিজু। সন্ধ্যায় পরিবারের সবাই বাড়িতে আসলে মিজুর লাশ ঝুলতে থাকতে দেখেন তারা। পরে দরজা ভেঙ্গে লাশ উদ্ধার করে তার পরিবার। পরে পুলিশে খবর দিয়ে লাশ দাফনের অনুমতি চাওয়া হয়।

জানতে চাইলে বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসিম আহমেদ বলেন, ঘটনা শোনার পর সেখানে পুলিশ পাঠানো হয়েছে। সন্দেহজনক হলে ময়না তদন্তের জন্য তার লাশ নিয়ে আসা হবে।
স/শ