বাগমারায় সুদ ব্যবসা বন্ধের দাবিতে এলাকাবাসীর অভিযোগ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর বাগমারায় হাটমাধনাগর গ্রামের অনিবন্ধিত সুদ ব্যবসা বন্ধের দাবি জানিয়েছে এলাকাবাসী।  এনিয়ে গ্রামবাসী একত্রিত হয়ে উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) কাছে একটি লিখিত অভিযোগ করেছেন।

জানা যায়, অনিবন্ধিত হয়েও উপজেলার বিভিন্ন মানুষকে লোভের ফাঁদে ফেলে টাকা ঋণ দিয়ে অতিরিক্ত সুদ নিচ্ছেন ৪ জন ব্যাক্তি। এরা হলেন, মোঃ সাদ্দাম হোসেন, মোঃ সাকিম, মোঃজহুরুল, মোঃ সেলিম।

তাদের তাদের খপ্পর থেকে সাধারণ মানুষকে রেহায় দিতে বেআইনীভাবে গড়ে ওঠা এই ব্যবসা বন্ধের দাবিতে গ্রামবাসী একত্রিত হয়ে উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ করেন।

গ্রামবাসীর লিখিত অভিযোগে বলা হয়, বেআইনীভাবে কড়া সুদের রমরমা ব্যবসা করে আসছে তারা। তাদের অত্যাচারে এলাকার মানুষ অতিষ্ট ও নিঃশ্ব। এদিকে সুদের টাকা যোগাড় করতে না পেরে অনেকে এলাকা ছাড়া হয়েছে এবং দোকানপাট খুলছে না।

এদিকে, ভুক্তভোগীরা জানান, তারা প্রতি হাজারে সপ্তাহে দুইশত থেকে তিনশত টাকা পর্যন্ত সুদ গ্রহন করে। এলাকার গরীব অসহায় লোকজন তাদের খপ্পরে পড়ে সর্বশান্ত হচ্ছেন। এছাড়া তাদের পাশে দাড়াতে আইনী সহায়তাসহ অভিযুক্তদের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহনের দাবীও জানান তারা।