বাগমারায় সাপের কামড়ে শিশুর মৃত্যু


বাগমারা প্রতিনিধি:

রাজশাহীর বাগমারা নানার বাড়িতে বেড়াতে এসে রাসেল (১২) নামের শিশুর সাপের কামড়ে মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২৬আগস্ট) উপজেলার ঝিকরা ইউনিয়নের সেউজ বাড়ি গ্রামে এই ঘটনা ঘটেছে।

রাসেল হামিরকুৎসা ইউনিয়নের খামার গ্রামের সাইফুল ইসলাম এর ছেলে। রাসেল সাঁকোয়া উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেনীর শিক্ষার্থী ছিল।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, হামিরকুৎসা ইউনিয়নের খামার গ্রামের সাইফুল ইসলামের স্কুল পড়ুয়া ছেলেরা নানার বাড়িতে বেড়াতে যায়। সেখানে বৃহস্পতিবার রাতের খাবার খেয়ে ঘুমিয়ে পড়ে। এক পর্যায়ে তার ঘুম ভেঙ্গে যায়। তার পায়ে কামড়ের ব্যথা অনুভব করেন।

আলো জ্বালিয়ে বিছানায় প্রথমে তেলাপোকা দেখতে পায় সে। তেলাপোকার কামড়েই হয়তো ব্যথা করছে এমনটা মনে করে সে আবার শুয়ে পড়ে। কিছুক্ষণ পরে পায়ে যন্ত্রনা অনুভব করে এবং বালিশের কাছে কিছু একটা অনুভব করে উঠে আলো জালিয়ে একটি সাপ দেখতে পায়। বাড়ির লোকজন এসে সাপ মেরে ফেলে।

পরে পরিবারের সদস্যরা রাসেল কে বাগমারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে কোন ভ্যাকসিন না থাকায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে গিয়ে চিকিৎসকতাকে মৃত ঘোষনা করেন।

ওই শিশুর চাচাতো ভাই দেলোয়ার হোসেন অভিযোগ করে বলেন, বাগমারা স্বাস্থ্য কমপ্লেক্সে সাপের কামড়ের ভ্যাকসিন যদি থাকতো তাহলে হয়তো তার ভাই বেঁচে যেতো।

স/আ