বাগমারায় সাজাপ্রাপ্ত পলাতক দুই আসামি গ্রেপ্তার

বাগমারা প্রতিনিধি:
রাজশাহীর বাগমারা থানা পুলিশ সাজাপ্রাপ্ত পলাতক দুই আসামিকে গ্রেফতার করেছে। ঢাকার মোহাম্মদপুর থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে।

দীর্ঘ পাঁচ বছর ধরে তারা পলাতক ছিল। গ্রেফতারকৃত ব্যক্তিরা হলো উপজেলার গোয়ালকান্দি ইউনিয়নের মির্জাপুর গ্রামের মৃত আব্দুর রাজ্জাকের ছেলে সুলতান আহম্মেদ (৩৩) ও তাহেরপুর পৌরসভা এলাকার এমদাদুল হকের ছেলে সানাউল হক (৩০)।

এর মধ্যে সুলতান আহম্মেদের দুইটি মামলায় ছয় মাস করে এবং আরেকটি মামলায় দুই বছরের সাজা হয়।এছাড়াও আরেকটি মামলায় গ্রেফতারী পরোয়ানা রয়েছে।

অপর দিকে সানাউল হকের বিরুদ্ধে এক মামলায় এক বছরের কারাদণ্ডের রায় হয়। গত ২০১৭ সাল থেকে তারা দুজনেই পলাতক ছিল।

বাগমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাক আহম্মেদ জানান, আসামি সুলতান আহম্মেদ ও সানাউল হকের বিরুদ্ধে পৃথক পৃথক প্রতারণা মামলায় সাজা হয়। এর পর থেকে তারা পলাতক ছিল। পুলিশ তাদের ধরার জন্য বিভিন্ন স্থানে অভিযান চালালেও ধরতে পারেনি।

তাদের অবস্থান নিশ্চিত হওয়ার পর পুলিশ সুপারের নির্দেশে বুধবার থানা পুলিশের একটি দল তাহেরপুর পুলিশ তদন্তকেন্দ্রের ইনচার্জ আব্দুর রাজ্জাকের নেতৃত্বে ঢাকায় যায়। পুলিশের দলটি মোহাম্মদপুরে তাঁদের অবস্থান নিশ্চিত হয়ে সেখান থেকে গ্রেপ্তার করে।

বৃহস্পতিবার দুপুরে তাঁদের নিয়ে পুলিশের দলটি থানায় পৌঁছে। পরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

স্থানীয়রা জানান, সাজাপ্রাপ্ত আসামিরা প্রতারণার মাধ্যমে লোকজনের কাছ থেকে অর্থ হাতিয়ে নেন। টাকা পরিশোধ না করে সটকে পড়েন। প্রতারিত ব্যক্তিরা আদালতে মামলা করলে সাক্ষ্য প্রমাণ পাওয়ার পর আদালত তাদের সাজা রায় দেন।

এস/এ