বাগমারায় মুক্তিযোদ্ধা শামছুর রহমান শেখ এর ইন্তেকাল

 বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারা উপজেলার যোগিপাড়া ইউনিয়ন আ’লীগের সাবেক সভাপতি, সাবেক সেনাবাহিনীর সদস্য, কাতিলা সবুজ সংঘ স্কুল এন্ড কলেজের গভর্নিং বডির সভাপতি মুক্তিযোদ্ধা শামছুর রহমান শেখ (৬৮) হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে সোমবার (১৭আগষ্ট) বিকেল সাড়ে পাঁচটার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি…রাজেউন)।

মঙ্গলবার  দুপুর দুইটায় রাষ্ট্রীয় মর্যাদায় মরহুমের জানাজা শেষে নিজ গ্রাম শান্তপাড়াস্থ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকেও গার্ড অব অনার ও পুস্প স্তবক অর্পন করা হয়। মরহুমের পারিবারিক সূত্রে জানা যায়, গত সোমবার মুক্তিযোদ্ধা শামছুর রহমান শেখ শারীরিক অসুস্থ্যতা অনুভব করায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বিকেল সাড়ে পাঁচটার দিকে তিনি হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মরহুমের জানাজায় উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুল হাসান, সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টু, যোগিপাড়া ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল, ডেপুটি কমান্ডার মুক্তিযোদ্ধা আব্দুল জব্বার, মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন, আব্দুর রাজ্জাক মোল্লা, পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক তৌহিদুর রহমান, উপ-পরিদর্শক আব্দুর রহিম, স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ ও সেনাবাহিনীর সদস্যবৃন্দ।

দাফন শেষে সেনাবাহিনীর একটি দল মরহুমের পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাত করেন। এসময় মরহুমের বিদেহী আত্বার মাগফেরাত কামনা এবং শোক সন্তোপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

স/আ.মি