বাগমারায় ব্যাপক আয়োজনে দূর্গোৎসব শুরু

বাগমারা প্রতিনিধি:
মা দূর্গাদেবী ধরাধামে আবির্ভুত হবেন। তাঁর সন্তুষ্টি লাভে হাজারো আয়োজন। সনাতন হিন্দু ধর্মের লোকদের কাছে বৃহৎ ধর্মীয় উৎসব হিসাবে পরিচিত এই দূর্গাপূজা। হিন্দুু ধর্মের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গাপুজা। এই পূজাকে সামনে রেখে হিন্দু সম্প্রদায়ের লোকজন প্রতিমা তৈরির কাজ শেষ করেছেন। পুরোদমে চলছে পূজার যাবতীয় কাজ।

সূত্রে জানা গেছে, এ বছর বাগমারা উপজেলায় ৭৩ টি পুজা মন্ডপে দুর্গাপুজা অনুষ্ঠত হতে চলেছে। পূজা মন্ডপ গুলোতে ব্যাপক আলোক সজ্জা ও বিভিন্ন ডিজাইনে সাজানো হয়েছে। এছাড়া মন্ডপ গুলোতে নেওয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা। বাগমারা থানার ওসি নাছিম আহম্মেদ জানান, মন্দিরগুলোর সার্বিক নিরাপত্তার জন্য আনসার বাহিনীর পাশাপশি পুলিশ বাহিনীও কাজ করছে। সকল মন্দির কমিটির প্রতিনিধিদের সাথে মতবিনিময় করে নিরাপত্তার বিষয়ে তাদের সার্বিক দিক নির্দেশনা দেওয়া হয়েছে।

ভবানীগঞ্জ সার্বজনিন কেন্দ্রীয় পূজা মন্দিরের সভপতি সুনিল কুন্ডু,সাধারণ সম্পাদক প্রদীপ সিংহ ও ক্যাশিয়ার শংকর কুন্ডু জানান, প্রতি বছরের মতই এবারেও বাগমারাতে শারদীয় দুর্গাপুজা জাঁকজমক ভাবে পালন করব। এবার আমরা এই পূজা উৎসব পালনের জন্য প্রায় দেড় লক্ষ টাকার বাজেট নির্ধারন করেছি। স্থানীয় এমপি ইঞ্জিঃ এনামুল হক প্রতিবছরের ন্যায় এবারও আমাদের পূজা পালনের জন্য তাঁর ব্যক্তিগত তহবিল থেকে সহযোগিতা করেছেন। সম্প্রতি তিনি আমাদের মন্দিরে এসে পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেছেন।

উপজেলা নির্বাহী অফিসার জাকিউল ইসলাম জানান, হিন্দু সম্প্রদায়ের সর্ব বৃহৎ ধর্মীয় উৎসব দূর্গাপূজা উদযাপনের জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা অব্যাহত রয়েছে। পূজা মন্ডপগুলো নিয়মিত মনিটরিংয়ের মাধ্যমে যে কোন সমস্যায় উপজেলা প্রশাসন তাদের পাশে থাকবে।

স/শ