বাগমারায় বজ্রপাতে নিহত তিন জেলের লাশ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক:

বাগমারায় বজ্রপাতে তিন নিহত তিন জেলের লাশ উদ্ধার করা হয়েছে। বড় বিহানালি ইউনিয়নের  বিলসতি বিলের পানি থেকে রবিবার দুপুর পৌনে দুইটার দিকে তাদের লাশ উদ্ধার করা হয়। এর আগে সকালে মাছ শিকার করতে গিয়ে বজ্রপাতে তিন জেলে নৌকা থেকে পড়ে গিয়ে নিহত হন।

নিহতরা হলেন, বড়বিহানালি গ্রামের আব্দুল খালেকে ছেলে ছেলে খুরশেদ আলম (২৫), সেকেনের ছেলে আবুল হোসেন (৩৫) এবং সেকেনের জালাল উদ্দিন (৪৫)।

স্থানীয়রা সিল্কসিটি নিউজকে জানান, সকালে বড়বিহানালি ইউনিয়নের বিলসতি বিলে মাছ ঠেলা নৌকায় করে জাল নিয়ে মাছ ধরতে যান কয়কজন জেলে। একটি নৌকায় ছিলেন ১০ জন জেলে। আরেকটিতে ছিলেন চারজন জেলে।

তবে যেই নৌকাটিতে চারজন জেলে ছিলেন, তাদের নৌকাটিতে বজ্রপাতের শিকার হয়। এতে তিন জেলেই নৌকা থেকে পানিতে পড়ে যান। এরপর থেকে তাদের আর খোঁজ পাওয়া যাচ্ছিলো না।

বাগমারার বড়বিহানালি ইউনিয়ন চেয়ারম্যান মাহমুদুর রহমান মিলন সিল্কসিটি নিউজকে বলেন, ‘ওই তিন জেলে বজ্রপাতের শিকার হয়ে মারা যান। তাদের উদ্ধারের করতে রাজশাহী থেকে ফায়ার সার্ভিসের ডুবরি দল আসে। প্রায় আড়াই ঘন্টা চেষ্টা করে নিহত তিনজনের লাশ উদ্ধার করে ডুবরি দল।’

এদিকে তিন জেলের নিখোঁজের খবর পেয়ে ওই বিলের আশ-পাশজুড়ে শত শত নারী-পুরুষ সেখানে ভীড় করে।

ঘটনার পর তন জেলের বাড়িতে উপস্থিত হন বাগমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিউল ইসলাম। পরে তিনি তিন পরিবারকে ২০ হাজার টাকা আর্খিক অনুদান ঘোষণা করেন। যার মধ্যে দশ হাজার টাকা নগদ প্রদান করেন।

নিহতদের পরিবারে কাছে পৌছেছেন রাজশাহী-৪(বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক ।

 

স/আর