বাগমারায় প্রতিপক্ষের হামলায় মুক্তিযোদ্ধা পরিবার আহত

বাগমারা প্রতিনিধি:

জমিজমা সংক্রান্তের জের ধরে রাজশাহীর বাগমারায় এক মুক্তিযোদ্ধার বাড়িতে হামলার ঘটনার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় উভয় পক্ষের ৪ জন আহত হয়েছে। শুক্রবার বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, উপজেলার ভবানীগঞ্জ পৌরসভার সূর্য্যপাড়া মহল্লার মৃত মুক্তিযোদ্ধা মোসলেম উদ্দীনের স্ত্রী সঞ্জা বেওয়া (৫৬) ও তার ছেলে তসলিম উদ্দীন (১৫)। এছাড়া অপর পক্ষের আলমগীর হোসেন (৩০) ও পারুল আকতার (৩৫) আহত হন।

অভিযোগ, উপজেলার ভবানীগঞ্জ পৌরসভার সূর্য্যপাড়া মহল্লার মৃত মুক্তিযোদ্ধা মোসলেম উদ্দীনের ছোট বোন সুফিয়া বেগম বিভিন্ন প্রলোভন দিয়ে কিছু জমি তার মায়ের কাছ থেকে গোপনে দলিল করে নেয়। সুফিয়া দলিল করার পর ওই জমিটুকু তার নাতী আরিফুল ইসলামকে দলিল মূলে রেজিষ্ট্রি করে দেয়। আরিফুল ইসলাম তার দলিলকৃত জমিটি মৃত মোসলেম উদ্দীনের বড় ভাই সিরাজ উদ্দীনের ছেলে আলমগীর হোসেনের কাছে বিক্রি করে। জমিটি দখলের জন্য আলমগীর হোসেন আদালতের আশ্রয় নেয়। জমিটিতে মুক্তিযোদ্ধার বাড়ি থাকায় আদালত আলমগীর হোসেনের মামলাটি খারিজ করে দেয়। এই নিয়ে উভয় পক্ষের মধ্যে বিরোধ চলছিল। শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে আলমগীর হোসেন তার লোকজন নিয়ে জমিটি দখল করার চেষ্টা করে। এতে মৃত মুক্তিযোদ্ধার স্ত্রী সঞ্জা বেওয়া বাধা দিলে আলমগীর হোসেন তার লোকজন নিয়ে সঞ্জা বেওয়ার উপর হামলা করে। এসময় সঞ্জা বেওয়ার ছোট ছেলে তসলিম উদ্দীন তার মাকে উদ্ধারের জন্য এগিয়ে গেলে আলমগীর ও তার লোকজন তাকে মারপিট করে জখম করে । হৈ চৈ শুরু হলে স্থানীয় লোকজন ঘটনাস্থলে এগিয়ে আসলে হামলাকারীরা সরে যায়। পরে স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য বাগমারা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়।

হাসপাতালে চিকিৎসাধীন আহত সঞ্জা বেওয়া অভিযোগ করে বলেন, হামলাকারীরা তার বাড়ি দখল করার জন্য থানার এক দারোগাকে নিয়ে আসেন। দারোগার সামনেই বাড়ি ঘরে হামলা চালিয়ে ভাঙচুর ও তাদেরকে পিটিয়ে জখম করা হয়। তারা পুলিশকে টাকা দিয়ে তার বাড়ি দখলে নিবে বলেও অভিযোগ করেন তিনি।

তবে পুলিশের বিরুদ্ধে আনিত এ অভিযোগ অস্বীকার করেছেন বাগমারা থানার ওসি (তদন্ত) মিজানুর রহমান।

স/শা