বাগমারায় দোকান বন্ধের অনুরোধ করায় গ্রাম পুলিশের উপর হামলা: গ্রেফতার ১

হাট গাঙ্গোপাড়া প্রতিনিধি:
সারাদেশ করোনা ভাইরাসে আক্রান্ত। দেশের এ বেহাল অবস্থায় অঘোষিত লকডাউনে বাংলাদেশ। সরকারের পক্ষ থেকে কড়া নির্দেশনা কেউ জরুরী প্রয়োজন ছাড়া ঘরের বাহির হবেন না, আইন অমান্য করলেই ব্যবস্থা। পুলিশ , গ্রাম পুলিশ সেই সাথে সেনা বাহিনী সবাই মাঠে নেমে কাজ করছেন। এমন কড়া নির্দেশনার পরও রাজশাহীর বাগমারা উপজেলার বড়বিহানলী ইউনিয়নের বাঘাবাড়ি বাজারে অবাধে চলছে চায়ের ষ্টল। সেখানে নেই কোন সামাজিক দুরত্বের বালায় নেই হোম কোয়ারেন্টিন।

খবর পেয়ে গত শুক্রবার বেলা তিনটার দিকে বড়বিহানলী ইউনিয়নের চেয়ারম্যানের নির্দেশে একই ইউনিয়নের গ্রাম পুলিশ আব্দুল মজিদ, আবুল কালাম ও সজিম উদ্দিন বাঘাবাড়ি বাজারে যায়। গিয়ে দেখেন ঐ এলাকার এক আ’লীগ নেতার ছোট ভাই সাগর নির্দিধায় তার চায়ের দোকান চালাচ্ছেন। গ্রাম পুলিশগণ তার দোকান বন্ধ করতে বললে তাদের মধ্যে বাকবিতন্ডা শুরু হয়।

খবর পেয়ে দোকান মালিক সাগরের বড় ভাই আফজাল হোসেন সহ আরো ৪/৫ জন ছুটে এসে গ্রামপুলিশদের উপর হামলা চালায় এতে করে ঐ তিন গ্রাম পুলিশ আহত হয়। স্থানীয়দের সহায়তায় তাদের তিনজনকে বাগমারা মেডিকেলে ভর্তি করা হয়।

আহত গ্রামপুলিশ আব্দুল মজিদ বলেন, আমরা তিন জনই আহত হয়েছি, আমরা আজ বাগমারা থানায় পাঁচজনকে আসামি করে একটি মামলা দায়ের করেছি। আসামিরা হলেন বড়বিহানলী ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড আ.লীগের সাধারন সম্পাদক ভোগীপাড়া গ্রামের আয়চানের ছেলে আফজাল হোসেন, চায়ের দোকান মালিক সাগর আলী, সাগর আলীর ছেলে সাদ্দাম এবং বাঘাবাড়ি গ্রামের সাইদের ছেলে রুবেল। এদের মধ্যে প্রধান আসামী আফজালকে রোববার বেলা একটার দিকে গ্রেফতার করেছে পুলিশ।

এই ঘটনার তীব্র নিন্দা ও দৃষ্টান্ত মূলক শাস্তি দাবি করেছেন রাজশাহী জেলা গ্রাম পুলিশের সভাপতি আতাউর রহমান, জেলা সহ-সভাপতি জাহাঙ্গীর আলম ও উপজেলা সভাপতি রফিকুল ইসলাম।

এ বিষয়ে জানতে চাওয়া হলে বড়বিহানলী ইউনিয়নের চেয়ারম্যান মাহমুদুর রহমান মিলন বলেন, আমি তাদেরকে পাঠিয়েছিলাম। তারা চায়ের ষ্টল বন্ধ করতে বলায় ক্ষিপ্ত হয়ে আমার গ্রামপুলিশ বাহিনীর উপর আক্রমন চালায় এবং বেধড়ক মারপিট করে তাদের আহত করেছে। এখন আমরা আইনগত ব্যবস্থা নিতে বাধ্য হয়েছি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বাগমারা থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা(ওসি) আতাউর রহমান বলেন, এই বিষয়ে বাগমারা থানায় ৫ জনকে আসামি করে একটি মামলা দায়ের করা হয়েছে। ইতিমধ্যে এক নম্বর আসামি আফজাল হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ। আগামি কাল তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হবে।