রাজশাহীতে সাংবাদিককে পুলিশের মারধর: বিপিজেএ’র রাজশাহীর নিন্দা

নিজস্ব প্রতিবেদক:
বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এটিএন নিউজের রাজশাহীর ক্যামেরাপার্সন রুবেলকে অকারণে পুলিশের মারধরের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশন রাজশাহী শাখা। আজ রোববার এক বিজ্ঞপ্তিতে নিন্দা জানান সংগঠনটির সভাপতি আসাদুজ্জামান আসাদ ও সাধারণ সম্পাদক সামাদ খান।

বিজ্ঞপ্তিতে যৌথভাবে তারা বলেন, এই দুর্যোগপূর্ণ সময়ে জীবনের ঝুঁকি নিয়ে পেশাগত কাজে বের হওয়া সাংবাদিককে নির্যাতন করা কোন পুলিশ সদস্যের কাছে আশা করা যায়না। কারণ দেশের এই অচলাবস্থায় সাংবাদিকরাই দেশবাসীর কাছে তথ্য তুলে ধরছেন এবং সচেতন করছেন। এমতাবস্থায় পরিচয় দেয়ার পরও শারীরিক নির্যাতন ও লাঞ্চনাকারী পুলিশ সদস্যের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করতে হবে। সেই সাথে আগামীতে যেন পুলিশের দ্বারা কোন সাংবাদিক নির্যাতিত না হয় তাও উল্লেখ করতে হবে। প্রয়োজনে স্বরাষ্ট্রমন্ত্রী এবং আইজিপি বরাবর স্মারকলিপি প্রদান করা হবে। ওই পুলিশ সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা না নেয়া হলে বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশন রাজশাহী থেকে বাংলাদেশ পুলিশ সংক্রান্ত যেকোন ধরণের কার্যক্রমের কাভারেজ বন্ধ করে দেয়া হবে।

প্রসঙ্গত, শনিবার (০৪ এপ্রিল) মহানগরীর বুধপাড়া এলাকায় বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এটিএন নিউজের রাজশাহীর ক্যামেরাপার্সন রুবেলকে অকারণে শারীরিকভাবে লাঞ্চিত করেন কাটাখালি পুলিশ ফাঁড়ির এএসআই আরিফ। এ ঘটনার পর ক্ষোভ জন্মে রাজশাহীতে কর্মরত সকল সাংবাদিক মহলে। দ্রুত ব্যবস্থা নিতে সাংবাদিক নেতারা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের বিষয়টি অবহিত করেন। পরে আরিফকে প্রত্যাহার করে নেয়া হয়।