বাগমারায় অপহৃত স্কুলছাত্রকে জীবিত উদ্ধার

বাগমারা প্রতিনিধি:

দুই লাখ টাকা মুক্তিপনের দাবিতে বাগমারায় ৬ষ্ঠ শ্রেণির এক স্কুলছাত্রকে অপহরণ করা হয়। অপহরণের কয়েকদিন পর পুলিশ ওই ছাত্রকে অজ্ঞান ও হাত পা বাঁধা অবস্থায় উদ্ধার করতে সক্ষম হয়েছে। আজ সোমবার বিকালে তাকে উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় বাগমারা থানায় একটি অপহরণ মামলা প্রক্রিয়াধীন চলছে। অপহরণের সাথে জড়িত থাকার অভিযোগে সাখাওয়াত নামে ৯ম শ্রেণির এক ছাত্রকে আটক করেছে পুলিশ ।

রিয়াদ ভবানীগঞ্জের ব্রাইট প্রি ক্যাডেট স্কুলে ৬ষ্ঠ শ্রেণি এবং সাখাওয়াত দেউলিয়া গ্রামের রানী রিভারভিউ স্কুলে ৯ম শ্রেণির শিক্ষার্থী।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার কাঁঠালবাড়ি গ্রামের সাবেক বিজিবি সদস্য তহিদুল ইসলামের ৬ষ্ঠ শ্রেণি পড়ুয়া স্কুলছাত্র রিয়াদ হোসেন মঙ্গলবার রাত নয়টার সময় নিজ গ্রাম থেকে নিখোঁজ হয়। রিয়াদের বাবা-মা ও গ্রামবাসীরা জানায়, ওই দিন বিকেলে রিয়াদ তার দূর সম্পর্কের আত্মীয় খামার গ্রামের মৃত রহুল আমীনের ছেলে ৯ম শ্রেণি পড়–য়া ছাত্র সাখাওয়াতের সাথে ঘুরাঘুরি করছিল। এ নিয়ে সাখাওয়াতের প্রতি সন্দেহ করে রিয়াদের বাবা-মা। পরে সাখাওয়াতকে জিজ্ঞাসা করলে সে ও তার পরিবার প্রথমে এটাকে অস্বীকার করে। পরে দুই লাখ টাকা দিলে তাকে খুঁজে পাওয়া যাবে বলে জানায় সাখাওয়াত।

বিষয়টি রিয়াদের বাবা-মা পুলিশকে জানালে পুলিশ সাখাওয়াতকে আটক করে। তার স্বীকারোক্তিতে পুলিশ তাদের বাসার চাতাল থেকে হাত-পা বাঁধা অবস্থায় রিয়াদকে উদ্ধার করে।

কোন অপহরণকারী চক্র সাখাওয়াতকে ব্যবহার করে অপহরণের এ ধরণের ঘটনা ঘটিয়েছে বলে ধারণা করছেন এলাকার লোকজন।

এ বিষয়ে বাগমারা থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা (ওসি) নাছিম আহম্মেদ জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য সাখাওয়াতকে থানায় আনা হয়েছে । সে অপ্রাপ্ত বয়স্ক । তাই মামলার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

স/শা