বাইশে নাদালের ২২!

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

আট বছর আগের একদিনে নবম ফ্রেঞ্চ ওপেনটা জয় করে মাক্সিম দেকুজিসকে পেছনে ফেলে রোলাঁ গারোর সর্বকালের সেরা হয়েছেন রাফায়েল নাদাল। আর এ বছরের অস্ট্রেলিয়ান ওপেন জিতে গ্র্যান্ড স্লামে নিজের শিরোপাসংখ্যা নিয়ে গিয়েছিলেন ২১–এ। এবার সেটা হয়ে গেল ২২। রজার ফেদেরার ও জোকোভিচের সঙ্গে ব্যবধানটা আরও বাড়িয়ে নিয়েছেন এতে। এই দুজনই জিতেছেন ২০টি করে গ্র্যান্ড স্লাম।

সবচেয়ে বেশি ফ্রেঞ্চ ওপেন জয় আর সবচেয়ে বেশি গ্র্যান্ড স্লাম জয়ের রেকর্ড দুটি আগেই নিজের করে নিয়েছেন রাফায়েল নাদাল। কাসপারকে উড়িয়ে দিয়ে টেনিসের আরও একটি রেকর্ড নিজের করে নিয়েছেন স্পেনের টেনিস তারকা। সবচেয়ে বেশি বয়সে গ্র্যান্ড স্লাম জয় করার রেকর্ডটাও এখন নাদালের দখলে।

লাল দুর্গের রাজা নাদালের হাতে প্রথম ফ্রেঞ্চ ওপেন উঠেছিল ২০০৫ সালে। এরপর টানা আরও তিনটি। এক বছর বিরতি দিয়ে টানা ৫টি শিরোপা জয় করেছেন নাদাল। দুই বছর বিরতির পর আবার টানা চার। যে ধারায় ছেদ পড়ে গত বছর। নাদালকে সেমিফাইনাল থেকেই বিদায় করে দিয়েছিলেন নোভাক জোকোভিচ। এবার সেই জোকোভিচকে কোয়ার্টার ফাইনালেই হারিয়েছেন। আর কাল রুডকে হারিয়ে ১৪তম বারের মতো লাল দুর্গের মুকুট জিতলেন তর্কযোগ্যভাবে সর্বকালের সেরা টেনিস খেলোয়াড়।

 

 

সুত্রঃ বাংলাদেশ প্রতিদিন