বাংলাদেশ বড় ধাক্কা খেয়েছে: রমিজ রাজা

সিল্কসিটিনিউজ ডেস্ক:

মূল মঞ্চে নামার আগে ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। পাকিস্তানের সাবেক ক্রিকেটার ও জনপ্রিয় ধারাভাষ্যকার রমিজ রাজা মনে করেন, বিশ্বকাপের আগে বড় ধাক্কা খেয়েছে টাইগাররা।

নিজেদের সবশেষ প্রস্তুতি ম্যাচে ভালো কিছু করার সুযোগ ছিল বাংলাদেশের। বল হাতে শুরুটাও দুর্দান্ত হয়েছিল। তবে পরে সেটা ধরে রাখতে পারেননি টাইগাররা। ওলট-পালট করে দেন লোকেশ রাহুল ও মহেন্দ্র সিং ধোনি। তাদের কাছে ম্যাচের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে মাশরাফি বাহিনী। অবশ্য এ ম্যাচে যেসব ভুল হয়েছে, সেগুলো শুধরে নেয়ার সুযোগ আছে তাদের।

রমিজ রাজার দাবি, মূল মঞ্চে মাঠে নামার আগে প্রস্তুতিটা মনের মতো হয়নি বাংলাদেশের। তিনি বলেন, এশিয়ার অন্যতম শক্তি হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করার চেষ্টায় আছে টাইগাররা। তবে বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে ভারতের বিপক্ষে ধাক্কা খেয়েছেন তারা।

জনপ্রিয় এ ধারাভাষ্যকার বলেন, প্রথম ১৫-২০ ওভার ভারতকে চাপে রেখেছিল বাংলাদেশ। অনেক ভালো জায়গায় বল করছিল পেসাররা। তাদের দেখে আত্মবিশ্বাসী মনে হয়েছে, ফলও মিলছিল। তবে স্পিনাররা সেই রেশ ধরে রাখতে পারেনি।

রমিজের মতে, লাল-সবুজ জার্সিধারীদের স্পিনারদের আরও পরিশ্রমী হতে হবে। কারণ, এশিয়া ও ইংলিশ কন্ডিশন এক নয়। এখানে স্পিন ধরাতে গেলে ভিন্ন কায়দা অবলম্বন করতে হবে।

তিনি বলেন, বাংলাদেশের পেসাররা রিদমে আছে। টপঅর্ডাররা রান পাচ্ছে। এ মুশফিক-লিটন রান পেয়েছে। সবমিলিয়ে শক্তিশালী ইউনিট। তবে মিডলঅর্ডার ও স্পিনারদের উন্নতি করার জায়গা আছে। তাদের আরও কাজ করতে হবে। যত দ্রুত ভুল শোধরানো যায় ততই তাদের জন্য মঙ্গল।