বাংলাদেশ তাঁতী লীগের কার্যনির্বাহী থেকে তিনজনকে বহিষ্কার

সিল্কসিটিনিউজ ডেস্ক:

বাংলাদেশ তাঁতী লীগের কার্যনির্বাহী কমিটি থেকে সহ-সভাপতি অধ্যক্ষ জাহাঙ্গীর হোসেন বিশ্বাস, যুগ্ম সাধারণ সম্পাদক মো. নেছার উদ্দিন এবং দপ্তর সম্পাদক মো. রফিকুল ইসলাম তালুকদারকে বহিষ্কার করেছে সংগঠনটি।

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নির্দেশে তাদের বহিষ্কার করা হয়েছে বলে বহিষ্কারপত্রে উল্লেখ করা হয়েছে।

সম্প্রতি বাংলাদেশ তাঁতী লীগের সভাপতি ইঞ্জিনিয়ার মো. শওকত আলী এবং সাধারণ সম্পাদক খগেন্দ্র চন্দ্র দেবনাথের যৌথ স্বাক্ষরে এই বহিষ্কারাদেশ দেয়া হয়।

বহিষ্কারের কারণ প্রসঙ্গে তিনজনের নাম উল্লেখ করে পত্রে বলা হয়েছে, ২০০৭ সালে ওয়ান ইলেভেনের সময় বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে আপনি পিডিপি প্রধান ড. ফেরদৌস আহমেদ কুরাইশীর সঙ্গে বিভিন্ন অশ্লীল শ্লোগান দিয়ে সভা, সমাবেশ ও মিছিল করেছিলেন। তখনকার সময় জাতীয় দৈনিক পত্রিকায় আপনার নাম প্রকাশ হয়।

চিঠিতে বলা হয়, উক্ত তথ্যাদি গোপন করে আপনি তাঁতী লীগের কার্যনির্বাহী কমিটিতে অন্তর্ভুক্ত হয়ে যান। আপনার বিরুদ্ধে প্রমাণ অভিযোগ আসার পর সেই ধরনের কোনো অভিযুক্ত করার মত তথ্যাদি হাতে আসেনি।

২০০৭ সালের ৬ জুলাই ও ১১ নভেম্বর এবং ২০০৮ সালের ২৪ মার্চ দৈনিক যুগান্তরে এ সংশ্লিষ্ট প্রকাশিত সংবাদের উদ্ধৃতি দিয়ে চিঠিতে বলা হয়েছে, গণমাধ্যমে প্রকাশিত তথ্যাদি কেন্দ্রীয় অফিসে জমা হলে এর প্রেক্ষিতে তিনজনকে বহিষ্কার করার নির্দেশ দেয়া হয়।