বাংলাদেশ ক্রিকেটের মঙ্গলের জন্য সর্বোচ্চ চেষ্টা করবেন ওয়ালশ

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

নিদাহাস ট্রফিতে বাংলাদেশ দলের ভারপ্রাপ্ত প্রধান কোচের দায়িত্ব পালন করবেন কোর্টনি ওয়ালশ। দীর্ঘদিন ধরেই বাংলাদেশি পেসারদের সঙ্গে কাজ করছেন তিনি। ভারপ্রাপ্ত কোচ হলেও চ্যালেঞ্জটা নিতে তৈরি এই ক্যারিবীয় কিংবদন্তি।

বাংলাদেশ ড্রেসিংরুমে কোচ নেই প্রায় পাঁচ মাস হতে চলল। কোচ ছাড়াই মাহমুদউল্লাহদের নামতে হয়েছে ত্রিদেশীয় সিরিজসহ শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট এবং টি-টোয়েন্টি সিরিজেও। তাই বোর্ডও ভীষণ করে চাইছিল, শ্রীলঙ্কার মাঠে অনুষ্ঠেয় ত্রিদেশীয় টুর্নামেন্টের আগেই বাংলাদেশ দলের কোচের ফাঁকা জায়গাটা পূরণ করতে।

যেহেতু নিদাহাস ট্রফির আগেই কোচ নিয়োগ দেওয়া সম্ভব নয়, তাই দলের কোচিং স্টাফদের মধ্য থেকেই বেছে নিতে হতো বাংলাদেশের নতুন কোচকে। সেদিক দিয়ে সবচেয়ে জ্যেষ্ঠ আর সম্মানীয় কাউকেই দিতে হতো দায়িত্বটা। সে ক্ষেত্রে একটাই নাম ছিল বিসিবির তালিকায়। তিনি কোর্টনি ওয়ালশ।

আর দলের দায়িত্ব নেওয়ার প্রস্তাবটা পেয়ে না করেননি সাবেক এই ক্যারিবীয় পেস ব্যাটারি। মিরপুরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে ওয়ালশ বলেছেন, ‘আমি ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পালন করব। শেষ কয়েকটা সিরিজে আমাদের প্রধান কোচ ছাড়াই মাঠে নামতে হয়েছে। আমাকে প্রস্তাব দেওয়া হয়েছিল দায়িত্ব নেওয়ার জন্য। এর জন্য আলোচনার কোনো দরকার ছিল না। আমি তো এখানেই আছি। বাংলাদেশ ক্রিকেটের মঙ্গলের জন্য আমি আমার সর্বোচ্চটা দিতে প্রস্তুত। সঙ্গে দলের ধারাবাহিকতার দিকেও নজর দিতে হবে।’

ত্রিদেশীয় সিরিজ আর শ্রীলঙ্কার বিপক্ষে দলের দায়িত্বটা দেওয়া হয়েছিল রিচার্ড হ্যালসল, খালেদ মাহমুদ সুজনদের। তবে সে দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছেন তাঁরা। ফলস্বরূপ, তিন ফরম্যাটেই বাংলাদেশকে বরণ করে নিতে হয়েছে পরাজয়। নতুন গুরুর সান্নিধ্যটা তাই ভীষণ প্রয়োজন ছিল মাশরাফি-সাকিবদের। আগামী ৬ মার্চ থেকে শুরু হবে স্বাগতিক শ্রীলংকাসহ বাংলাদেশ ও ভারতের মধ্যকার ত্রিদেশীয় টি-টোয়েন্টি টুর্নামেন্ট।