বাংলাদেশের বিপক্ষে পাকিস্তান দল নিয়ে রশিদের এত প্রশ্ন

সিল্কসিটিনিউজ ডেস্ক:

পাকিস্তান ওপেনার ইমাম-উল হকের ওপর আস্থা রাখতে পারছেন না দেশটির সাবেক অধিনায়ক ও উইকেটরক্ষক রশিদ লতিফ। তার মতে, বাংলাদেশের বিপক্ষে আসন্ন টেস্টের জন্য বাঁহাতি ব্যাটসম্যানকে জাতীয় দলের জন্য বাছাই করা ঠিক হয়নি।

নিজের ইউটিউব চ্যানেলে ক্রিকেট নিয়ে বিশ্লেষণে নিয়মিত আয়োজনে রোববার রশিদ বলেন, একই সঙ্গে লেগস্পিনার ইয়াসির শাহকেও দলভুক্ত করা উচিত হয়নি। কারণ মূল একাদশে বিলাল আসিফ খেললে তার দরকার নেই।

তিনি বলেন, যদি বিলালকে ম্যাচে খেলানো হয়, তা হলে ইয়াসিরকে বাদ দেয়া উচিত ছিল। বিলালের বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন ছিল। ল্যাবে তা পরীক্ষা করা হয়েছে। এখন তার অ্যাকশন ঠিক হয়েছে। সাম্প্রতিক সময়ে খুবই বাজে করছে ইয়াসির। তার বদলে বিলালকে খেলানোটাই শ্রেয় হবে। এ ক্ষেত্রে অটোমেটিক বাদ পড়ে যাবে ইয়াসির।

সাবেক পাক অধিনায়ক বলেন, ইমামকে দলে নেয়া ঠিক হয়নি। এখন কোনো ফরম্যাটেই সে ভালো করতে পারছে না। তার ব্যাটিং টেস্ট উপযোগী নয়। এ ক্ষেত্রে তাকে বাইরে রেখে কাশিফ ভাট্টিকে ধরে রাখা যেত। ওকে বাদ দেয়া উচিত হয়নি। সে টানা তিন বছর নিয়মিত পারফরম করে যাচ্ছে।

তিনি বলেন, প্রয়োজনে ভাট্টির জায়গায় নাউমান আলি কিংবা জাফর গোহরকে স্কোয়াডে রাখা যেত। তবে ইমামকে নেয়া একেবারেই ঠিক হয়নি। অধিকন্তু ফাহিম আশরাফকে দলে ভেড়ানো হয়েছে। এটিও ভুল সিদ্ধান্ত। মাত্র একটি ম্যাচে পারফরম্যান্স দেখে কাউকে টিমে নেয়া যায় না। দলে এ রকম আরও কয়েকটি নাম রয়েছে, যারা এখন খেলার যোগ্যতা রাখে না।

সর্বোপরি রশিদের কাছে পাকিস্তান প্রধান কোচ ও নির্বাচক মিসবাহ-উল হকের দল নির্বাচন প্রক্রিয়াই ত্রুটিপূর্ণ মনে হয়েছে। স্কোয়াডে অনেক ঘাটতি আছে। এ দলের ব্যাটসম্যান, অলরাউন্ডার, স্পিনার ও পেসারদের মধ্যে কোনো সমন্বয় নেই। তারা একে অপরকে ভালোভাবে চেনেও না। পরিণামে টাইগারদের বিপক্ষে ভুগতে হতে পারে তাদের।