সেমিফাইনালের দৌড়ে টিকে থাকতে বাংলাদেশের দরকার ২৬৬ রান

সিল্কসিটিনিউজ ডেস্ক: চ্যাম্পিয়নস ট্রফির গ্রুপ পর্বের শেষ ম্যাচে জয় পেতে বাংলাদেশ দলের প্রয়োজন ২৬৬ রান। বলা যায় সেমিফাইনালের দৌড়ে টিকে থাকার লড়াইয়ের জন্যও নিউজিল্যােন্ডর বিরুদ্ধে জয় প্রয়োজন টাইগার বাহিনীর।

নিউজাল্যান্ড ৮ উইকেট হারিয়ে ৫০ ওভারে ২৬৫ রান সংগ্রহ করে। ফলে জয় পেতে এখন বাংলাদেশের প্রয়োজন ২৬৬ রান।

দলে ফিরেই প্রতিদান দিলেন তরুণ স্পিনিং অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত। নিজের দ্বিতীয় ওভারে জোড়া আঘাত হেনে কাঁপিয়ে দেন নিউজিল্যন্ডকে।

মোসাদ্দেকের করা ৪৪তম ওভারের প্রথম বলে তামিম ইকবালের তালুবন্দী হন ৪০ বলে ৩৬ রান করা নেইল ব্রুম। ২ বল পরেই ০ রানে প্যাভিলিয়নের পথ ধরেন কোরি অ্যান্ডারসন। দ্রুত ২ উইকেট পতনে এই রিপোর্ট লেখা পর্যন্ত কিউইদের রান ৪৪.১ ওভারে ৬ উইকেটে ২৩২।

এর আগে টসে হেরে ফিল্ডিংয়ে নেমে দারুণ বোলিং করেন অধিনায়ক মাশরাফি। প্রথম ২ ওভারে ১ রান দেন তিনি। বেদম মার খাওয়া মুস্তাফিজের জায়গায় বোলিংয়ে এসে নিজের দ্বিতীয় ওভারে ব্রেক থ্রু এনে দেন তাসকিন আহমেদ। চ্যাম্পিয়ন্স ট্রফিতে প্রথমবারের মতো খেলতে নেমে তরুণ এই পেসার ফিরিয়েছেন লুক রঞ্চিকে (১৬)। তাসকিনের বাড়তি গতির জন্য টাইমিং ঠিক হয়নি নিউ জিল্যান্ডের উইকেটরক্ষক-ব্যাটসম্যানের। উড়ানোর চেষ্টায় সহজ ক্যাচ যায় মিড অনে মুস্তাফিজের হাতে।

উইকেট তুলে নেওয়ার ধারাবাহিকতা বজায় রাখেন রুবেল হোসেন। এই গতিতারকা বিধ্বংসী কিউই ওপেনার মার্টিন গাপটিলকে এলবিডাব্লিউয়ের ফাঁদে ফেলেন। দলীয় ৬৯ রানে ২য় উইকেট হারায় নিউজিল্যন্ড। এরপর তৃতীয় উইকেটে ৭৯ রানের জুটি গড়ে বিপর্যয় সামাল দেন অধিনায়ক কেন উইলিয়ামসন এবং অভিজ্ঞ রস টেইলর। গড়েছিলেন। তবে সতীর্থের সঙ্গে ভুল বোঝাবুঝিতে রান আউট হয়ে গেলেন কিউই দলনেতা। আউট হওয়ার আগে তিনি ৬৯ বলে ৫ বাউন্ডারিতে ৫৭ রান করেন।

চতুর্থ উইকেটেও ৪৯ রানের জুটি গড়েন নেইল ব্রুম এবং টেইলর। জুটি আরও বড় হওয়ার আগেই দ্বিতীয়বারের মত আঘাত হানেন তাসকিন। তার বলে বিপজ্জনক টেইলরের ক্যাচ নেন বোলিংয়ে নিষ্প্রভ থাকা সেই মুস্তাফিজ। আউট হওয়ার আগে ৮২ বলে ৬ বাউন্ডারিতে ৬৩ রান করেন টেইলর।