বাংলাদেশকে কত রানে আটকে রাখতে চায় জানাল পাকিস্তান

সিল্কসিটি নিউজ ডেস্ক:

চট্টগ্রাম টেস্টের শুরুতেই বাংলাদেশকে চাপের মধ্যে ফেলে দেয় পাকিস্তান ক্রিকেট দল। ৪৯ রানে ৪ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে টাইগাররা।

তবে সেই চাপ সামলিয়ে দলকে দক্ষতার সঙ্গেই খেলায় ফেরান সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম ও লিটন কুমার দাস। তাদের দায়িত্বশীল ২০৪ রানের অবিচ্ছিন্ন জুটিতে প্রথম দিনটি ভালোভাবেই শেষ করে বাংলাদেশ।

চট্টগ্রাম টেস্টের প্রথম দিন শেষে বাংলাদেশ দলের সংগ্রহ ৪ উইকেটে ২৫৩ রান। ১১৩ ও ৮২ রানে অপরাজিত আছেন লিটন দাস ও মুশফিকুর রহিম।

শনিবার দ্বিতীয় দিনেও যদি এই জুটি অন্তত একটা সেশন পার করে দিতে পারে তাহলে বড় সংগ্রহ পাবে বাংলাদেশ। তবে বাংলাদেশ দলকে নিয়ে দ্বিতীয় দিনে যে পরিকল্পনা করছে পাকিস্তান তা জানালেন দলটির তারকা পেসার হাসান আলী।

তিনি বলেন, আমাদের পরিকল্পনাই ছিল যে আগে বোলিং পেলে শুরু থেকেই উইকেট নেওয়ার চেষ্টা করব। সেই চেষ্টায় আমরা সাফল্যও পেয়েছিলাম। কিন্তু এরপর মুশফিক-লিটন যেভাবে খেলেছে, আমাদের মুঠো থেকে ম্যাচ বের করে নিয়ে গেছে, সেটার প্রশংসা করতেই হবে। দুজন অসাধারণ দুটি ইনিংস খেলেছে। আমরা এ জুটি ভাঙতে পারিনি।  দ্বিতীয় দিনের সকালে আমরা চেষ্টা করব উইকেট নেওয়ার। বাংলাদেশ ভালো অবস্থায় আছে।

হাসান আলী বলেন, বাংলাদেশ প্রথম দিনে ২৫৩/৪ রানে শেষ করেছে। লিটন-মুশফিক যেভাবে খেলছে, এরপরও ওদের ৩৫০-এর মধ্যে আটকে দিতে পারলে সেটা অসাধারণ হবে। এখানে উইকেট যেরকম, আমাদের ব্যাটসম্যানদের দক্ষতা যেমন, তারা যেমন ভালো ফর্মে আছে- সব হিসাবে নিলে আশা করি আমরাও ভালো স্কোর করতে পারব।