বাঁচা-মরার লড়াইয়ে টস হেরে ব্যাটিংয়ে হায়দরাবাদ

জিতলে প্লে অফের সুযোগ, হেরে গেলে বিদায় নিশ্চিত। এমন কঠিন সমীকরণের ম্যাচে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে সানরাইজার্স হায়দরাবাদ।

হায়দরাবাদের জন্য গ্রুপপর্বের শেষ তিন ম্যাচই গুরুত্বপূর্ণ। আজকের মতো পরের দুই ম্যাচে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে জয় পেতেই হবে ডেভিড ওয়ার্নারদের।

১১ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের সাত নম্বর পজিশনে রয়েছে হায়দরাবাদ। আজসহ পরের দুই ম্যাচে জিতলে হায়দরাবাদের পয়েন্ট হবে ১৪, তারপরও নিরপাদ নয়। প্লে অফে যেতে হলে রান রেটে এগিয়ে থাকতে হবে।

তার কারণ বর্তমানে ১১ ম্যাচে ১৪ পয়েন্ট করে নিয়ে টেবিলের সেরা তিনে রয়েছে মুম্বাই, দিল্লি ও বেঙ্গালুরু। তারা শেষ তিন ম্যাচের যে কোনো দুটিতে জয় পেলে ১৮ পয়েন্ট হবে।

এছাড়া পাঞ্জাব ও কলকাতা ১২ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে প্লে অফের রেসে রয়েছে। তারা যদি পরের দুই ম্যাচের অন্তত একটিতেও জয় পায় তাহলে তাদের পয়েন্ট হবে ১৪। আর ১২ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে প্লে অফের স্বপ্ন দেখছে রাজস্থান। এসব কঠিন সমিকরণে প্লে অফে যেতে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা তিন দল দিল্লি, বেঙ্গালুরু এবং মুম্বাইকে বড় ব্যবধানে হারিয়ে রান রেটে এগিয়ে থাকতে হবে হায়দরাবাদকে। এই কঠিন কাজটি ডেভিড ওয়ার্নাররা আদৌ পারবেন তো?