বর্ষবরণের রাতে কলকাতা পুলিশের ৫ শতাধিক ‘অতিথির’ ঠাঁই শ্রীঘরে!

বর্ষবরণের রাতে বেপরোয়া বাইক-গাড়ি আটক করা থেকে বিপুল পরিমাণ অবৈধ মদ উদ্ধার করেছে কলকাতা পুলিশ। সেই একাধিক মামলায় ৫ শতাধিক মানুষকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবারের পর শনিবার অর্থাৎ নতুন বছরের প্রথম দিনেও শহরজুড়ে রয়েছে কড়া পুলিশি নজরদারি। খবর সংবাদ প্রতিদিনের।

খবরে বলা হয়েছে, শুক্রবার রাতে বেপরোয়া বাইক-গাড়ি চালকদের বিরুদ্ধে অভিযান চালায় পুলিশ। অভব্য আচরণসহ বিভিন্ন মামলায় অভিযুক্ত হাজারেরও বেশি। পুলিশ সূত্রে খবর, করোনাবিধি ভাঙায় মহামারি আইন, শ্লীলতাহানির অভিযোগসহ একাধিক মামলায় গ্রেফতার হয়েছেন ৫৩৭ জন। এ ছাড়া ট্রাফিক আইন ভাঙায় ১ হাজার ২২৩টি মামলা করা হয়েছে। বাজেয়াপ্ত হয়েছে প্রায় ৪৭ লিটার অবৈথ মদ।

পুলিশ জানিয়েছে, উৎসবের মৌসুমে কলকাতায় সকাল থেকে রাত পর্যন্ত কড়া নজরদারি চলছে। বলাই হয়েছিল, আইন অমান্য করলেই পদক্ষেপ নেওয়া হবে। সেই মতোই রাতভর অভিযান চালাল পুলিশ।

বর্ষবরণের রাতে অপ্রীতিকর ঘটনা এড়াতে অভিনব পোস্টারও তৈরি করেছিল কলকাতা পুলিশ। অভিজাত ক্লাব বা বার-পাবের আমন্ত্রণপত্রের আদলে তৈরি হয়েছিল সেই পোস্টার। লেখা ছিল, “বর্ষবরণের রাতে আমাদের অতিথি হবেন না। বেপরোয়া এবং মত্ত গাড়ি চালক, অন্যান্য নিয়মভঙ্গকারীরা বিনামূল্যে আমাদের অতিথি হতে পারেন।”

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেই পোস্টার।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন