বর্তমান সরকারের দক্ষ ও গতিশীল নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে: রাবিতে গণশিক্ষা মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোঃ মোস্তাফিজুর রহমান বলেছেন, বর্তমান সরকারের দক্ষ ও গতিশীল নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। আমরা ইতোমধ্যে মধ্যম আয়ের দেশে পৌঁছেছি এবং ২০৪১ সালের মধ্যে এদেশ উন্নত সমৃদ্ধ বাংলাদেশে পরিণত হবে।
বৃহস্পতিবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে সমাজ বিজ্ঞান এলামনাই এসোসিয়েশন এর দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতাকালে মন্ত্রী একথা বলেন।

গণশিক্ষামন্ত্রী বলেন, আওয়ামী লীগের মাধ্যমেই এদেশ স্বাধীনতা অর্জন করেছে। পাকিস্তান আমলে এদেশে কোন প্রাথমিক বিদ্যালয় ছিলনা উল্লেখ করে মোস্তাফিজুর রহমান বলেন, এদেশে প্রাথমিক বিদ্যালয়ের সংখ্যা এখন ৬৫ হাজার। বছরের প্রথম দিনেই শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়া হচ্ছে। শহর ও গ্রাম সব জায়গায় শিক্ষার্থীরা উপবৃত্তি পাচ্ছে।

মন্ত্রী বলেন, রাজনীতিবিদদের হাত ধরেই এদেশে ‘৫২,’৭০’ ও ৭১’ এর অর্জনগুলো এসেছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সৎ ও যোগ্য নেতৃত্বেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ আরও সামনে এগিয়ে যাবে ।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ মিজানউদ্দিন এর সভাপতিত্বে অনুষ্ঠানে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এএইচএম মোস্তাফিজুর রহমান, রাবির সমাজ বিজ্ঞান অনষদের ডীন প্রফেসর ড. মো: ফয়জার রহমান, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞানের শিক্ষক প্রফেসর ড. মো: কামাল আহমেদ চৌধুরী, জাপানের কিয়াশু ইনস্টিটিউট অফ টেকনোলজীর প্রফেসর ওতাবি সোজি এডমন্ড, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর মো: মাহবুবুর রহমান, ভুমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সালমা আকতার জাহান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বিভাগের সভাপতি প্রফেসর ড. মো: জুলফিকার আলী ইসলাম স্বাগত বক্তৃতা প্রদান করেন।
স/শ