রবিবার , ১৯ মার্চ ২০১৭ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বর্তমান যুগ তথ্য প্রযুক্তির যুগ

Paris
মার্চ ১৯, ২০১৭ ৪:৫১ অপরাহ্ণ

রাবি প্রতিনিধি
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুহম্মদ মিজানউদ্দিন বলেছেন, বর্তমান যুগ তথ্য প্রযুক্তির যুগ। প্রতিটি ক্ষেত্রেই সবচেয়ে বেশি ভূমিকা রাখছে মিডিয়া। একটা অস্ত্র যেমন খারাপ কাজে ব্যবহার করা যায় তেমনি ভাল কাজেও ব্যবহার করা যায়। ঠিক তেমনি সবার কল্যাণে মিডিয়াকে এবং মিডিয়ার সাথে জড়িত সবাইকে ভূমিকা রাখতে হবে।

 
রোববার দুপুর ১২টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ আয়োজিত ‘ক্যাম্পাস রেডিওর লোগো ও স্টেশন আইডি’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 
তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ ‘ক্যাম্পাস রেডিও’ উদ্বোধনের মাধ্যমে নতুন একটা অধ্যায়ের সূচনা করল। আমাদের সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা দেশের মিডিয়া ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। যেই রেডিও চালু করা হল তা আমাদের শিক্ষার্থীদের এ বিষয়ে আরও দক্ষ করে তুলবে।

 
অনুষ্ঠানে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে বলেন, আমরা যেমন জ্ঞান সৃষ্টি করবো তেমনি বর্তমান যুগের সাথে তাল মিলিয়ে ছাত্রদের দক্ষতা বাড়াতে প্রয়োজনীয় ব্যবহারিক শিক্ষায় ছাত্রদের শিক্ষিত করে তুলবো। বাংলাদেশে এই প্রথম আমাদের বিশ্ববিদ্যালয়ে অনলাইন ভিত্তিক রেডিও চালু করা হল। আমাদের এই ছোট উদ্যোগকে ভবিষ্যতে আরও বড় পরিসরে প্রতিষ্ঠিত করার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আমাদের পাশে থাকার আহ্বান জানান তিনি।

 
অনুষ্ঠানে বিভাগের সহকারী অধ্যাপক মো. শাতিল সিরাজের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপ-উপাচার্য অধ্যাপক চৌধূরী সারওয়ার জাহান, কোষাধ্যক্ষ অধ্যাপক সায়েন উদ্দিন আহমেদ, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. ফয়জার রহমান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. মিজানুর রহমান, প্রক্টর অধ্যাপক ড. মুজিবুল হক আজাদ খান, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক মশিহুর রহমানসহ বিভগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 
উল্লেখ্য, রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস রেডিও (আরইউসিআর) প্রাথমিক পর্যায়ে অনলাইন ভিত্তিক কার্যক্রম পরিচালনা করবে।www.ru-cr.com ইউআরএল থেকে রেডিওটি শোনা যাবে।

স/অ

সর্বশেষ - শিক্ষা