রবিবার , ৩১ ডিসেম্বর ২০১৭ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বর্ণিল সাজে রাজশাহীতে ইংরেজি বর্ষবরণ

Paris
ডিসেম্বর ৩১, ২০১৭ ৭:১৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

গোধূলি বেলায় রক্তিম সূর্য অস্ত যাওয়ার মধ্য দিয়ে হারিয়ে গেলো ঘটনাবহুল এ বছরটি। নতুন বছর ২০১৮ তে পা দিতে চলেছে সমগ্র বিশ্ব। রাত ১২টা ১ মিনিটেই বিশ্বের বিভিন্ন প্রান্তের মানুষ মেতে উঠেবে উৎসবে। পুরনো দিনের গ্লানি ভুলে নতুন বছরে নতুন করে বিশ্বকে দেখার, দেখানোর তাগিদ নিয়ে নতুন সূর্যকে আপন করে নিবে বিশ্ব।

বাংলাদেশে ইংরেজি নতুন বছর মানেই শীতের কুয়াশাভেদ করে আসা নতুন সূর্যকে বরণ করে নেওয়া। উঠোনে বসে নতুন আসা নরম রোদকে সঙ্গী করে পিঠা উৎসবে মেতে উঠা। ইংরেজি নতুন বছর মানেই ঘর ভর্তি নতুন বইয়ের গন্ধ। নতুন ক্লাসে ওঠার আনন্দ। নতুন বইয়ের মলাট বাঁধার আনন্দ। আর নতুন করে শিক্ষার্থীদের স্বপ্ন দেখা, এবার ভালো করবই। নতুন মানেই চির তরুন, নতুন মানেই এগিয়ে যাওয়ার স্বপ্ন।

ইংরেজি নতুন বছরকে বরণ করে নিতে উৎসবে মেতে উঠেছে রাজশাহীবাসী। বিগত বছরের ক্লান্তি, গ্লানি, দুঃখ পদ্মায় বিলিয়ে দিতে বন্ধু পরিবার সবাইকে নিয়ে আনন্দে আত্মহারা হয়ে উঠছেন সবাই। ইতিমধ্যে মুঠোফোনে একে অপরকে এসএমএস পাঠিয়ে, ফোন করে ও বিভিন্ন সমাজিক যোগাযোগ মাধ্যমে নতুন বছরের বার্তা পাঠিয়ে শুভেচ্ছা বিনিময় করছেন।

নগরীর বিভিন্ন সড়ক, মোড়, রোড ডিভাইডার গুলো সেজেছে বর্ণিল সাজে। পাড়া মহল্লায় তাবু টানিয়ে চলছে নাচ গানের আসর। মাঝে মাঝে আতশের রঙ্গিন আলোয় আলোকিত হচ্ছে আকাশ। উচ্চস্বরে চলছে গান বাজনা। নগরীর বিভিন্ন মাঠে, বাসার সামনের খোলা জায়গায় ও ছাদে তাবু গেড়ে অালোক বাতি জালিয়ে বর্ষবরণের উৎসবে মেতে উঠেছে রাজশাহীবাসী। চলছে রাতের খাবারের রান্নার কাজ।

 

ইংরেজী নববর্ষ-২০১৮ উপলক্ষে বাণী প্রদান করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল।

তার বাণীতে তিনি উল্লেখ করেছেন, ইংরেজি বর্ষ ২০১৭ বিদায় হয়ে ২০১৮ আমাদের মাঝে উপস্থিত। আমি রাজশাহী মহানগরবাসীর পক্ষে সবাইকে নতুন বছরের আন্তরিক শুভেচ্ছা জ্ঞাপন করছি। রাজশাহী সিটি কর্পোরেশন নগর অবকাঠামো উন্নয়নের পাশাপাশি আত্মনির্ভরশীল জাতি গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। বিদায়ী বছরেও নানা কার্যক্রমের আয়োজন ছিল। মহানগরীর নান্দনিক সৌন্দর্যের ক্রম বিকাশ, পরিবেশ, প্রতিবন্ধী জনসম্পদ, যোগাযোগ, শিক্ষা, স্বাস্থ্য, অর্থসহ সার্বিক উন্নয়নে কর্পোরেশন নতুন বছরেও প্রণয়ন করবে নতুন কর্মসূচি। মহানগরবাসী, সরকার, বিভিন্ন জাতীয়-আন্তর্জাতিক সংগঠন ও অন্যান্যদের সমন্বিত সহযোগিতায় সাফল্যের নবদিগন্ত উন্মোচন হবে রাজশাহীর। নববর্ষে এ প্রত্যাশাই হোক আমাদের জীবন সঙ্গী।

নতুন বছরের প্রথম ভোরের পবিত্রতম আলোর আবহে জীর্ণ পুরাতনকে ফেলে চির নতুনের সবুজ স্বপ্ন ও সম্ভাবনায় সঞ্জীবিত হোক বাংলাদেশ এবং বাংলাদেশের প্রতিটি মানুষ। ইতিবাচকতার প্রত্যয় ও প্রতীতিতে জেগে উঠুক সবাই সমগ্র শক্তিতে। বাংলাদেশের অর্জনের মুকুটে যুক্ত হতে থাকুক আরও অনেক স্বর্ণালী পালক। পঙ্‌ক্তিতে পঙ্‌ক্তিতে উচ্চারিত হোক, বিদায় ২০১৭, স্বাগতম ২০১৮।

স/অ

 

 

সর্বশেষ - রাজশাহীর খবর