বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ‘আমেরিকান কর্নার রাজশাহী’ পরিদর্শন করলেন মার্কিন রাষ্ট্রদূত

নিজস্ব প্রতিবেদক: বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ‘আমেরিকান কর্নার রাজশাহী’ পরিদর্শন করেছেন মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। বৃহস্পতিবার(১১ মার্চ) বেলা সাড়ে ১১টায় আমেরিকান কর্নার রাজশাহী পরিদর্শন করেন তিনি ।এসময়  বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে তাকে ফুলের তোড়া দিয়ে অভ্যর্থনা জানানো হয়।

এসময় উপস্থিত ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপ উপাচার্য প্রফেসর শহিদুর রহমান, নির্বাহী পরিচালক মো. শামীম আহসান পারভেজ, প্লানিং অ্যান্ড ডেভেলপমেন্টের সহকারী পরিচালক মো. সিরাজুর রহমান ও আমেরিকান কর্নার রাজশাহীর কো-অর্ডিনেটর আতিয়া সানজিদাসহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ।

যুক্তরাষ্ট্রে অধ্যায়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের ভূয়সী প্রশংসা করে তিনি উপস্থিত আমেরিকান কর্নারের নিয়মিত পাঠক ও কোর্স করতে আসা ছাত্রদের সাথে মত বিনিময় করেন।

পরিদর্শনকালে তাকে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ইইই বিভাগের প্রাক্তন ছাত্র মাহমুদুল হাসান সজল বব ডিলানের একটি গান গেয়ে শোনান।

উল্লেখ্য, শিক্ষানগরী এবং ঐতিহ্যবাহী রাজশাহী ছাড়াও ঢাকা, চট্টগ্রাম, খুলনা ও সিলেটেও আমেরিকান কর্নার রয়েছে। আমেরিকান কর্নার এর মাধ্যমে মূলত শিক্ষার্থীরা যুক্তরাষ্ট্রের শিক্ষাবিষয়ক বিভিন্ন তথ্য খুব সহজে পেয়ে থাকে। শিক্ষা এবং ক্যারিয়ারের জন্য এ কর্নার শিক্ষার্থীদের জন্য বেশ কার্যকর। কীভাবে যুক্তরাষ্ট্রে পড়াশোনার জন্য যাওয়া যেতে পারে, তা জানা যাবে এখান থেকে। এটি যুক্তরাষ্ট্রের বিভিন্ন ধরনের বই, ম্যাগাজিন ও খবরের কাগজে পরিপূর্ণ তথ্যকেন্দ্র।

স/জে