বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য ও কোষাধ্যক্ষ নিযুক্ত হলেন ড. মোখলেসুর রহমান

নিজস্ব প্রতিবেদক: বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে কোষাধ্যক্ষ ও ভারপ্রাপ্ত উপাচার্য হিসেবে নিযুক্ত হলেন বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড. মোখলেসুর রহমান। গত রবিবার(০৭ মার্চ) বিশ্ববিদ্যালয় প্রশাসন তাকে কোষাধ্যক্ষ ও ভারপ্রাপ্ত উপাচার্য হিসেবে নিয়োগ দেয়।

প্রফেসর ড. মোখলেসুর রহমান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বানিজ্য অনুষদের সাবেক ডীন ও ব্যবস্থাপনা বিভাগের সাবেক সভাপতি ছিলেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের দায়িত্বসহ বিশ্ববিদ্যালয়ের নানান প্রশাসনিক পদে দীর্ঘদীন ধরে দায়িত্ব পালন করেছেন। তিনি বগুড়ায় অবস্থিত পুন্ড্র বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর উপাচার্যের দায়িত্বও পালন করেন। তিনি ইন্সটিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন(আইবিএ)এর সাবেক পরিচালক, রাজশাহী শিক্ষা বোর্ডের বোর্ড কমিটির সাবেক সদস্য, ইসলামী ব্যাংক মেডিক্যাল কলেজের গভর্নিং বডির সদস্য, রাজশাহী ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল এর সদস্য ।

এছাড়াও তিনি পরীক্ষা কমিটির সদস্য হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, জাতীয় বিশ্ববিদ্যালয়, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, ইসলামিক বিশ্ববিদ্যালয় ও ভারতের তামিলনাড়ু রাজ্যের মাদুরাই কামারাজ বিশ্ববিদ্যালয় এ দায়িত্বরত ছিলেন। এরপর রাজশাহী বিশ্ববিদ্যালয়ে তার শিক্ষকতা জীবন শুরু হয়। এ বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগ থেকে তিনি যথাক্রমে স্নাতক, স্নাতকোত্তর ও পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

নবনিযুক্ত কোষাধ্যক্ষ ও ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. মোখলেসুর রহমানকে ফুলের শুভেচ্ছা জানিয়ে বরণ করে নেয় বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের নির্বাহী পরিচালক মো. শামীম আহসান পারভেজ, প্লানিং অ্যান্ড ডেভেলপমেন্টের পরিচালক  সিরাজুর রহমানসহ সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্মকর্তারা।

স/জে