বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক:
বরেন্দ্র বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ উঠেছে। রোববার রাজশাহী প্রেস ক্লাবে এ নিয়ে সংবাদ সম্মেলন করেন ভুক্তভোগী আয়নাল হক ও তার পরিবার।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, আয়নাল হকের বড় মেয়ে ঝরনা খাতুন। লিখিত বক্তব্যে বলা হয়, আমার নাম আয়নাল হক। আমি একজন কৃষিজিবী মানুষ। পৈত্রিক সূত্রে নগরীর খড়খড়ি বাইপাস এলাকায় প্রায় পাঁচ কাঠা জমি রয়েছে। এ জমির পাশে আমার অন্য চার ভাইয়েরও জমি ছিল। কিন্তু ২০১০ সালে ওই চার ভাই সম্পত্তিগুলো বরেন্দ্র বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে বিক্রি করে। আমি পৈত্রিক সম্বলটুকু হারাতে চায়নি বলে বিক্রি করিনি।

তার অভিযোগ, বিক্রি না করলেও জমিটি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ গত বছর নভেম্বরে জোর করে দখলে নেয়।
এরপর ওই জমিতে থাকা পাঁচটি বিশালাকার আমগাছ ও একটি খেজুরগাছ কেটে নেয়। বাধা দিতে গেলে তারা নানাভাবে হুমকি দিতে থাকে আয়নাল ও তার পরিবারের লোকজনকে। এছাড়া জমিটি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে নামমাত্র মূল্যে বিক্রি করার জন্যও চাপ দিতে থাকে। আমি বরেন্দ্র বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এই জমি দখল কর্মকান্ডের তীব্র নিন্দা প্রতিবাদ জানাচ্ছি এবং সেই সাথে অবিলম্বে আমার জায়গা আমার দখলে দেয়ার জন্য অনুরোধ করছি। পরিবারটি সাংবাদিকদের মাধ্যমে প্রধানমন্ত্রী ও স্বরাষ্টমন্ত্রীর সাহায্য কামনা করেন।