বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে অভিষেক,নবীনবরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:
বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের কো-অর্ডিনেটর প্রফেসর ড. আশিক মোসাদ্দিকের বিদায় সংবর্ধনা এবং নবাগত শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠান এবং সেই সাথে ফার্মেসী বিভাগের ফার্মা-বি ক্লাবের ৩য় কার্যনির্বাহী কমিটির অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। রোববার সকাল ১০ টায়  ফার্মা-বি ক্লাব -এর আয়োজনে সাহেব বাজার ওয়ারিসন কনফারেন্স রুমে এ অনুষ্ঠার অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এবং যুক্তরাজ্যে বাংলাদেশের সাবেক হাইকমিশনার প্রফেসর ড. এম. সাইদুর রহমান খান এবং ফার্মেসী বিভাগের ইনচার্জ মোনালিসা মনোয়ার।

অনুষ্ঠানের শুরুতেই নবীনদের ফুল দিয়ে বরণ করার পর বিভাগীয় শিক্ষকদের মধ্যে থেকে বক্তব্য রাখেন ড. সুলতানা রাজিয়া, জনাব নূরুন্নাহার, নাজিম উদ্দিন এবং মনিরুজ্জামান। তারা সকলেই প্রফেসর ড. আশিক মোসাদ্দিক স্যারের দীর্ঘায়ু এবং সু-স্বাস্থ্য কামনা করেন।

 
ফার্মা-বি ক্লাবের পক্ষ থেকে বক্তব্য  রাখেন এর প্রেসিডেন্ট দ্বিতীয় ব্যাচের ছাত্র রানা হামিদ এবং মানপত্র পাঠ করেন সামিউল বাশার এবং জ্যোতি।

উল্লেখ্য, প্রফেসর ড. আশিক মোসাদ্দিক ফার্মেসী বিভাগকে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের একটি অন্যতম বিভাগ হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। এছাড়াও তিনি ফার্মেসী বিভাগের শিক্ষার্থীদের উন্নয়নে “ফার্মা-বি” নামক ক্লাব প্রতিষ্ঠা করেন। এ সময় ফার্মেসী বিভাগের পক্ষ থেকে বিদায়ী বিভাগের কো-অর্ডিনেটর প্রফেসর ড. আশিক মোসাদ্দিক স্যারকে ক্রেস্ট এবং উপহার  তুলে দেয়া হয়।

নবীনদের উদ্দেশ্যে প্রফেসর ড. সাইদুর রহমান খান বলেন, ‘ছাত্রদের মূল লক্ষ্য জ্ঞান অর্জন করা। তাই বলে তোমাদের জ্ঞান শুধু ফার্মেসী বিভাগের জ্ঞান নয়, এই জ্ঞান অন্যান্য বিষয়েও হতে হবে।’
অনুষ্ঠানে সমাপনী বক্তব্য দেন ফার্মেসী বিভাগের ইনচার্জ জনাব মোনালিসা মনোয়ার।
স/শ