বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে নবাগত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:
বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ফল-২০১৬ সেশনে ভর্তিকৃত শিক্ষার্থীদের ওরিয়েন্টশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের তালাইমারিস্থ ভবনে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) ও ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগ, ব্যবসায় প্রশাসন বিভাগ এবং কাজলা ভবনে সকাল ১১ টায় ইংরেজী, আইন ও মানবাধিকার বিভাগ এবং সমাজবিজ্ঞান, অর্থনীতি বিভাগের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়ে।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যলয়ের উপদেষ্টা, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য, যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের সাবেক হাইকমিশনার প্রফেসর ড. এম. সাইদুর রহমান খান।

 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যলয়ের উপাচার্য প্রফেসর ড. ওসমান গনি তালুকদার, উপ-উপাচার্য প্রফেসর ড. নূরুল হোসেন চৌধুরী এবং সকল বিভাগের বিভাগীয় প্রধানসহ  শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী।

 

অনুষ্ঠানের শুরুতেই ফল- ২০১৬ এর শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। এরপর পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে নবাগত শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় এবং তাদের বিভাগ সম্পর্কে জানানো হয়।

 
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. এম. সাইদুর রহমান খান বলেন, ‘উন্নতমানের পড়াশোনার জন্য আমরা শিক্ষক নিয়োগের ক্ষেত্রে মেধাবীদের মূল্যায়ন করে থাকি। যাতে করে নবীন শিক্ষার্থীরা তাঁদের সাহচার্যে নিজেদেরকে প্রস্ফুটিত করতে পারে’।
স/শ