বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন আগামী ২ জুন

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে অবস্থিত বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন আগামী ২ জুন (বৃহস্পতিবার) অনুষ্ঠিত হতে যাচ্ছে । সোমবার (২৫ এপ্রিল) বিকেলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ শাখা থেকে পাঠানো এ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ইতোমধ্যে সমাবর্তন আয়োজনের প্রস্তুতি পুরোদমে শুরু হয়েছে। গত ১২ এপ্রিল থেকে সমাবর্তনের রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হয়েছে। যা ১৫ মে ২০২২ পর্যন্ত চলবে। সমাবর্তনের রেজিস্ট্রেশন প্রক্রিয়া অনলাইনে করা যাচ্ছে। বরেন্দ্র বিশ্ববিদ্যালয় থেকে স্প্রিং ২০২০ সেমিস্টার পর্যন্ত স্নাতক সম্মান (অনার্স) ও স্নাতকোত্তর (মাস্টার্স) পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা যথাযথভাবে রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পাদন করে এই সমাবর্তনে অংশ গ্রহণ করতে পারবেন। সমাবর্তন সমপর্কে বিস্তারিত বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ও ফেসবুক পেজে দেয়া আছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ২০১২ সালে প্রতিষ্ঠার পর থেকে গত ১০ বছরে বরেন্দ্র বিশ্ববিদ্যালয় মানসম্মত উচ্চশিক্ষা ও গবেষণা পরিচালনায় নিরলস ভূমিকা পালনের মধ্য দিয়ে দেশে-বিদেশে সুনাম অর্জন করেছে। এই বিশ্ববিদ্যালয় থেকে উচ্চশিক্ষা গ্রহণ করে বিপুল সংখ্যক শিক্ষার্থী দেশ ও দেশের বাইরে বিভিন্ন সরকারি-বেসরকারি-জাতীয়-আন্তর্জাতিক প্রতিষ্ঠানে কাজ করছেন এবং অনেকেই ইতোমধ্যেই অনন্য কৃতিত্বের স্বাক্ষর রেখেছেন। বরেন্দ্র বিশ্ববিদ্যালয় তার অর্জন ও কৃতিত্বের এই ধারাবহিকতায় প্রথম সমাবর্তন আয়োজন করতে যাচ্ছে।

জি/আর