বরিশাল সিটি নির্বাচনে অংশ নেবে না বাসদ : মনীষা চক্রবর্তী

সিল্কসিটি নিউজ ডেস্ক:

আসন্ন বরিশাল সিটি করপোরেশন নির্বাচন সরকারের একতরফা ও লোক দেখানো দাবি করে এ নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা দিয়েছেন ২০১৮ সালে সিটি নির্বাচনে আলোচিত মেয়র প্রার্থী ডা. মনীষা চক্রবর্তী।

আজ বুধবার বেলা ১১টায় বাসদ বরিশাল জেলা কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তিনি। সংবাদ সম্মেলনে বাসদের পক্ষ থেকে একতরফা লোক দেখানো নির্বাচন বর্জনের ঘোষণা দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাসদ কেন্দ্রীয় কমিটির সম্পাদকমণ্ডলীর সদস্য কমরেড জনার্দ্দন দত্ত নান্টু, বাসদ বরিশাল জেলা শাখার সদস্য মানিক হাওলাদার, দুলাল মল্লিক, মাফিয়া বেগম, শহিদুল ইসলাম, সন্তু মিত্র, গোলাম রসুল, বিজন শিকদার প্রমুখ।

মনীষা বলেন, নির্বাচন কমিশন সুষ্ঠু নির্বাচন পরিচালনার কোনো দৃষ্টান্ত বা সক্ষমতা প্রমাণ করতে পারেনি। জনগণেরও এই নির্বাচন কমিশনের ওপর আস্থা নেই। বেশিরভাগ নির্বাচনে খুব কমই ভোট প্রয়োগ হয়েছে এবং ঢাকায় দুটি উপনির্বাচনে ১০ এবং ১৪ শতাংশ ভোট পড়েছে। আওয়ামী লীগ তার মহাজোটভুক্ত দলগুলিকে নিয়ে এক ধরনের জনবিচ্ছিন্ন তামাশার নির্বাচন করছে।

তিনি আরো বলেন, গত বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে দিনেদুপুরে ভোট ডাকাতির বিরুদ্ধে নির্বাচন কমিশন কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। নতুন নির্বাচন কমিশন ও এ পর্যন্ত কোথাও সুষ্ঠু নির্বাচন পরিচালনা করতে পারেনি। বাসদ এই লোক দেখানো পাতানো নির্বাচনে অংশ নিয়ে নির্বাচনকে বৈধতা দিতে চায় না। সূত্র: কালের কণ্ঠ