বরিশালে সাংবাদিক হত্যা মামলায় বাবা-ছেলের মৃত্যুদণ্ড

সিল্কসিটিনিউজ ডেস্ক:

বরিশালের মুলাদী উপজেলায় সাংবাদিক মনির হত্যা মামলায় বাবা-ছেলেকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে বরিশালের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের ভারপ্রাপ্ত বিচারক সুদিপ্ত দাস এ আদেশ দেন। মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন আলাউদ্দিন রাঢ়ি ও তার ছেলে রাসেল রাঢ়ি। সোহাগ নামে অপর আসামিকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয় ।

 

বরিশাল আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) গিয়াস উদ্দিন কাবুল বলেন, মামলায় যুক্তিতর্ক শেষে এ রায় ঘোষণা করা হয়েছে। রায়ে আসামি মুলাদী পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দা আলাউদ্দিন রাঢ়ি ও তার ছেলে রাসেল রাঢ়িকে মৃত্যুদণ্ডের আদেশ দেওয়া হয়। এই সঙ্গে তাদের ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

 

তিনি আরো জানান, বরিশালের মুলাদী পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দা দলিল উদ্দিন মাস্টার ও আনোয়ারের মধ্যে জমি নিয়ে বিরোধ ছিল। এর জের ধরে দুই বাড়ির মধ্যে চলাচলের একমাত্র রাস্তা বন্ধ করে প্রাচীর নির্মাণ করা হয়। এতে ওই দুই পরিবার মুলাদী প্রেসক্লাবের তৎকালীন সভাপতি সাংবাদিক মনির হোসেনের কাছে অভিযোগ দেন।

 

২০১০ সালের ২১ ডিসেম্বর মনির হোসেন ঘটনাস্থলে গিয়ে উভয় পক্ষকে মীমাংসা করার জন্য উভয়কে তাগিদ দেন। এ সময় মনির রাস্তা ছেড়ে দিয়ে প্রাচীর নির্মাণের জন্য বলেন। এ নিয়ে মনির হোসেনের সঙ্গে আসামিদের  কথা-কাটাকাটি হয় । একপর্যায় রাসেল কোদাল দিয়ে কুপিয়ে মনির হোসেনকে জখম করেন।

স্থানীয়রা মনির হোসেনকে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করেন। সেখান থেকে তাকে ঢাকা নেওয়ার পথে মনির হোসেন মারা যান।এ ঘটনায় মনির হোসেনের ভাই জসিম উদ্দিন বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন।

সূত্র: রাইজিংবিডি