সোমবার , ৮ আগস্ট ২০১৬ | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বন্যার্তদের মাঝে রাবি ছাত্রলীগের ত্রাণ বিতরণ

Paris
আগস্ট ৮, ২০১৬ ৭:৩৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদকত:
উত্তরাঞ্চলের বন্যায় দুর্গত মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। সোমবার বিকেলে গাইবান্ধার ফুলছড়ি উপজেলায় স্থানীয় প্রশাসনের মাধ্যমে দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করে রাবি ছাত্রলীগের নেতাকর্মীরা।

 
বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জু জানান, উত্তরাঞ্চলের বন্যা দুর্গতদের জন্য তিন হাজার কেজি চিড়া, পাঁচশ কেজি চিনি সরবরাহ করা হয়েছে। শুকনো খাবারের পাশাপাশি চিকিৎসা সেবা প্রদান করা হয়। চিকিৎসা প্রদানের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৫ সদস্যের একটি দল সাথে ছিলো।

 
তিনি বলেন, আমাদের মোট ব্যয়ের পরিমাণ ১ লাখ ৪৬ হাজার টাকা। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক ও স্থানীয় আওয়ামী লীগের নেতারা এসব অর্থের যোগান দিয়েছেন বলে জানান তিনি।

 
ভারপ্রাপ্ত সভাপতি আরো বলেন, বন্যার্তদের সাহায্যার্থে শিক্ষার্থীসহ ছাত্রলীগের সুভানাধ্যায়ীরা অনেক উৎসাহ দিয়েছেন। রাবি প্রশাসন আমাদের যাতায়াতের সুবিধার জন্য একটি বাস দেন। এছাড়াও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক রাজশাহী মহানগরের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বন্যার্তদের সাহায্যার্থে নগদ ৬০ হাজার টাকা দিয়েছেন।

 
রাশেদুল ইসলাম জানান, মূলত কেন্দ্রীয় নির্দেশনার অংশ হিসেবে আমাদের এ প্রয়াস। তবে আমরা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরাও বন্যার্তদের সাহায্য করার বিষয়ে চিন্তা করছিলাম।
ত্রাণ বিতরণকালে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক খালিদ হাসান বিপ্লব, সহ-সভাপতি, ফিরোজ মাহমুদ, দেলোয়ার হোসেন ডিলস, যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া, মুজাহিদুল ইসলাম হিমু, শাহানুর শাকিল, সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহমেদ রুনু, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মিনারুল ইসলাম, ছাত্র-বৃত্তি বিষয়ক সম্পাদক টগর মো. সালেহ ছাত্রলীগের ৬০ নেতাকর্মী এবং স্থানীয় ইউপি চেয়ারম্যান শামসুল আলম সরকার সেখানে উপস্থিত ছিলেন।
একই দিনে সিরাজগঞ্জের বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা তিন হাজার কেজি চিড়া, গুড়সহ আনুসাঙ্গিক খাদ্য সামগ্রী বিতরণ করে।

স/মি

সর্বশেষ - রাজশাহীর খবর